হাওড়া: জমজমাট রবিবারের ভোট প্রচার হাওড়ায়। তৃণমূলের প্রচারে অংশ নেন টলিউড তারকা জুন মালিয়া। এদিন প্রচার হয় বাম, বিজেপি এবং কংগ্রেসের তরফেও।

চোখে ঘাসফুল আঁকা রোদচশমা ও ঘাসফুল প্রতীক আঁকা সাদা পাঞ্জাবি পরে রবিবার সকালে হাওড়ায় তৃণমূলের অভিনব রোড শো’তে অংশ নেন দলের কর্মী সমর্থকেরা। তৃণমূলের এই প্রচারে জনজোয়ারে ভাসে হাওড়া। কয়েক হাজার মানুষ এদিন প্রচারে অংশ নেন।

ফাইল ছবি

এদিন হাওড়ায় প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে রোড শো’য়ের মূল আকর্ষণ ছিলেন চলচ্চিত্র তারকা জুন মালিয়া। ছিলেন মন্ত্রী অরূপ রায়, আইএফএ-র সহ সভাপতি তথা হাওড়ার প্রাক্তন মেয়র পারিষদ শ্যামল মিত্র। ২৬ নং ওয়ার্ডের ষষ্ঠীতলা মাঠের সামনে থেকে এদিনের রোড শো শুরু হয়।

হুডখোলা গাড়িতে প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে ভোট দেবার আহ্বান জানান অভিনেত্রী জুন মালিয়া। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় ডাক দিয়েছেন এবার বিয়াল্লিশে বিয়াল্লিশ। আমার মনে হয় এই ফলই হবে বাংলায়। এই আবেদন আমরা মানুষের কাছে তুলে ধরলাম। হাওড়ায় প্রচারে যে জনসমর্থন লক্ষ্য করলাম তা অভাবনীয়। খুব ভাল প্রচার হল। এত চড়া রোদকে উপেক্ষা করেও বাড়ির ছাদে, বারান্দায়, রাস্তায় যেভাবে মানুষের ঢ্ল নেমেছে, এত মানুষ রোদের মধ্যে অপেক্ষা করছেন আশীর্বাদ করছেন এটা খুবই ভাল লাগছে।

ফাইল ছবি

এদিন ২৬ নং ওয়ার্ডের কর্মসূচিতে অংশ নেন তৃণমূল নেতা সুপ্রীতি চট্টোপাধ্যায়, সুশোভন চট্টোপাধ্যায়, সৃষ্টিধর ঘোষ প্রমুখ।এদিন ২৬ নং ওয়ার্ডের প্রচারের মূল উদ্যোক্তা শ্যামল মিত্র জানান, এদিন রোড শো শুরু হয় ষষ্ঠীতলা গোপাল ব্যানার্জী লেন থেকে। এরপর নেপাল সাহা লেন, পল্লীর মাঠ, প্রসন্ন কুমার দত্ত লেন, গঙ্গামণি দে রোড, দয়াল ব্যানার্জী রোড, ভুবনমোহিনী রোড, নীলরতন মুখার্জী রোড, নবীন সেনাপতি লেন, কাসুন্দিয়া স্বামী বিবেকানন্দ রোড হয়ে ধর্মতলা লেনে সেই মিছিল শেষ হয়। এরপর এখান থেকে ২৮ নং ওয়ার্ডের রোড শো শুরু হয়।

অন্যদিকে, এদিন সকালে রোড শো হয় ২৮ নং ওয়ার্ড তৃণমূলের উদ্যোগেও। প্রার্থী ছাড়াও মন্ত্রী অরূপ রায়, প্রাক্তন মেয়র ডাঃ রথীন চক্রবর্তী, তৃণমূল নেতা চিরঞ্জীব সরকার, যুব নেতা তরুণ আঢ্য উপস্থিত ছিলেন এই মিছিলে। কয়েক হাজার কর্মী সমর্থক মিছিলে পা মেলান। রাজবল্লভ সাহা লেন, জি টি রোড, কৈলাস বোস লেন, গোপাল ব্যানার্জী লেন পরিক্রমা করে এই মিছিল।

রবিবাসরীয় প্রচারে এদিন অংশ নেন সিপিএম প্রার্থী সুমিত্র অধিকারী। সকালে সালকিয়ার পারিজাত সিনেমা হলের সামনে থেকে সিপিএম প্রার্থীর সমর্থনে মিছিল হয়। ভোটারদের সঙ্গে পরিচিত হন প্রার্থী। কাশীনাথ বোস লেন, মহীনাথ পোড়েল লেন, ধর্মতলা লেন ঘুরে প্রচার হয়। পরে বাম প্রার্থী মধ্য হাওড়ায় একটি রক্তদান শিবিরে উপস্থিত হন।

অন্যদিকে, রবিবাসরীয় প্রচারে হাওড়া লিলুয়াতে প্রচার সারেন বিজেপি প্রার্থী রন্তিদেব সেনগুপ্ত। সকাল সওয়া ৯টা নাগাদ প্রচার শুরু হয়। লিলুয়া থেকে বেলুড় বাজার পর্যন্ত এই পদযাত্রায় ঢাক ঢোল এবং প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির মুখোশ পরে সমর্থকরা প্রচারে অংশ নেন।পাশাপাশি রবিবার সকালে প্রচার করেন কংগ্রেস প্রার্থী শুভ্রা ঘোষ। হাওড়ার ৪৪ থেকে ৬০ নং ওয়ার্ডে রোড শো করেন তিনি। হাজির ছিলেন প্রচুর কর্মী সমর্থক।