মুম্বই: চলচ্চিত্র জগতে হচ্ছেটা কী? একের পর এক মৃত্যু ও অস্বাভাবিক মৃত্যুতে বিধ্বস্ত ফিল্ম ইন্ডাস্ট্রি। এবার আত্মঘাতী ভোজপুরি অভিনেত্রী অনুপমা পাঠক। মুম্বইয়ে নিজের জীবনে স্বেচ্ছায় দাঁড়ি টানলেন তিনি।

জানা গিয়েছে, ২ আগস্ট আত্মঘাতী হন মুম্বই বাসিন্দা ওই ভোজপুরী অভিনেত্রী। আত্মহত্যার আগে তিনি ফেসবুকে একটি লাইভ-ও করেন। সেখানে ভক্তদের তিনি বলেন, কখনও অন্যের উপর কখনও ভরসা করবেন না। মানুষ ভীষণ স্বার্থপর। কেউ কারও জন্য ভাবে না।

সেই লাইভে তিনি এক প্রিয় বন্ধুর কথাও বলেন। ভক্তদের তিনি জানান, “ধরুন কেউ আপনার ভীষণ প্রিয়, কাছের বন্ধু। তাঁকে যদি নিজের কষ্টের কথা খুলে বলেন, জানান আপনার আত্মঘাতী হতে ইচ্ছা করছে, তখন কিন্তু সে সরে যাবে। বলবে, এসব থেকে তাকে যেন দূরে রাখা হয়। যাতে সত্যিই আপনার মৃত্যুর পর কোনওভাবে তাঁর নাম না জড়ায়।”

প্রিয় বন্ধু কথা ফেসবুক লাইভে বললেও কারোও নাম সেখানে তিনি উল্লেখ করেননি। তবে মৃত্যুর পর তাঁর ঘর থেকে উদ্ধার করা হয়েছে একটি সুইসাইড নোট। জানা গিয়েছে আর্থিক অনটনের জেরেই এহেন রাস্তা বেছে নিতে বাধ্য হয়েছেন তিনি, এমনটাই নাকি লেখা আছে ওই চিঠিতে। এছড়া চিঠিতে মণীশ ঝা নামের এক ব্যক্তির কথাও উল্লেখ রয়েছে বলে জানা গিয়েছে। ঘটনার তদন্ত করছে মুম্বই পুলিশ।

সত্যিই কী আর্থিক অনটন, নাকি অন্য কোনও রহস্য? ‘প্রিয় বন্ধু’ বলতে মৃত্যুর আগের ফেসবুক লাইভে কাকে বোঝাতে চেয়েছিলেন অনুপমা পাঠক। সেটাই এখন রহস্য মুম্বই পুলিশের কাছে।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা