মুম্বই: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুশোক থেকে এখনো বের হতে পারছেন না তাঁর অনুরাগীরা। পুলিশ জানিয়েছে অভিনেতা আত্মঘাতী হয়েছেন। কিন্তু নেটিজেনরা কিছুতেই মানতে পারছেন না যে সুশান্তের মতো গুণী অভিনেতা আত্মহত্যার পথ বেছে নিতে পারেন।

তাই অনবরত সিবিআই তদন্তের দাবিতে সরব থাকছেন তাঁরা। তিন সপ্তাহ হল চলে গিয়েছেন সুশান্ত। কিন্তু তারপরেও একইভাবে অনুরাগীরা সিবিআই তদন্তের জন্য লড়ে যাচ্ছেন। কিন্তু অন্যদিকে মুখে কুলুপ এঁটে রয়েছেন বলিউডের প্রথম সারির অভিনেতারা। কিন্তু কেন? প্রশ্ন তুললেন টেলিভিশন অভিনেতা তরুণ খান্না।

একটি সোশ্যাল মিডিয়া ভিডিওর মাধ্যমে তরুণ প্রশ্ন তুলেছেন, কেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সলমন খান, আমির খান, অক্ষয় কুমারদের মত অভিনেতারা সিবিআই তদন্তের দাবিতে কিছু বলছেন না? তরুণের কথায়, টেলিভিশন ইন্ডাস্ট্রির অভিনেতাদের কাছে হিরো ছিলেন সুশান্ত।

পবিত্র রিশতা ধারাবাহিকে অভিনয় করে সরাসরি কাই পো চে’র মতন ছবিতে অভিনয় করেছেন। তিনি এতই বড় অভিনেতা ছিলেন যশরাজ ফিল্মসের সঙ্গে কাজ করতেও তাঁর বেশি সময় লাগেনি। রাজকুমার হিরানির মতো পরিচালকের সঙ্গেও তিনি কাজ করেছেন। মহেন্দ্র সিং ধোনির বায়োপিকে তিনি অভিনয় করেছিলেন। অভিনেতা হিসেবে তাঁর তো কোন হতাশা থাকার কথা নয়। অর্থাভাব ছিল না সুশান্তের। তাহলে কেন অবসাদগ্রস্ত হয়ে আত্মহত্যা করবেন তিনি?

তরুণ খান্না সন্দীপ সিংকেঝ কটাক্ষ করেছেন। এও বলেছেন এতোদিন যারা সুশান্তের বাড়িতে তাঁরই টাকায় থেকেছেন, আনন্দ-ফূর্তি করেছেন তারা এখন কোথায়। এর পরেই শক্তিশালী অভিনেতাদের প্রশ্ন করেছেন তরুণ।

তিনি বলছেন, “আমি একজন ছোটখাটো অভিনেতা। কিন্তু কেন চুপ করে রয়েছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সলমন খান, আমির খান, হৃত্বিক রোশন, অক্ষয় কুমারের মতো অভিনেতারা? আর যদি ভগবান না করুক রণবীর কাপুর বা বরুণ ধাওয়ান, যিনি আমার ছোট ভাইয়ের মতো, তাদের সঙ্গে এরকম হতো?’

তিনি আরও বলেন, `তাহলেও কি সকলে এভাবে চুপ করে থাকতেন? একমাত্র শেখর কাপুর আর শেখর সুমন সিবিআই তদন্তের দাবি করছেন। আপনাদের সকলকে অনুরোধ করছি সিবিআই তদন্তের জন্য সরব হোন।” কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন তরুণ।”

১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুত এর ঝুলন্ত দেহ। পুলিশ প্রাথমিক তদন্ত থেকে জানাচ্ছে তিনি আত্মঘাতী হয়েছেন। বহুদিন ধরে অবসাদে ভুগছিলেন তিনি। যদিও একের পর এক নানা রকমের তথ্য উঠে আসার ফলে সুশান্তের অনুরাগীরা মানতে নারাজ যে তিনি আত্মহত্যা করেছিলেন।

অনেকেই মনে করছেন আত্মহত্যা করলেও তার পিছনে রয়েছে বড় রহস্য। তাই ঘটনাটির বিষয়ে তদন্ত করছে মুম্বই পুলিশ। এখনো পর্যন্ত ২৯ জনকে জিজ্ঞাসাবাদ করেছে মুম্বই পুলিশ।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ