মুম্বই: রবিবার অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার খবর সামনে আসতে কার্যত অবাক হয়ে গিয়েছেন একাধিক তারকা থেকে শুরু করে সাধারণ মানুষ। পরপর হিট সিনেমা দেওয়ার পরেও কীভাবে তাঁর মত একজন অল্পবয়সী তারকা এভাবে আত্মহত্যা করলেন তা নিয়ে দেখা দিয়েছে একাধিক প্রশ্ন। ইতিমধ্যে সামনে এসেছে অভিনেতার পোস্টমর্টেম রিপোর্ট। কিন্তু সব কিছু এড়িয়ে সামনে আসছে তাঁর প্রাক্তন বান্ধবীদের অনুভুতি।

পবিত্র রিস্তা সিরিয়ালের মাধ্যমে বলি দুনিয়াতে পা-রাখেন সুশান্ত। আর সেখানেই তাঁর সঙ্গে আলাপ হয় সহঅভিনেত্রী অঙ্কিতা লোখান্ডের সঙ্গে। দু’জনে তারপরে সম্পর্কে জড়িয়ে পরেন। আর তা সকলেই জানতেন। সিরিয়ালের পরে ধীরে ধীরে সিনেমার দুনিয়াতে পা-রাখাকে সমর্থন জানিয়েছিলেন অঙ্কিতা। কোনও গডফাদার না-থাকার পরেও নিজের চেষ্টাতে বলিউডে একটা জায়গা তৈরি করেছিলেন সুশান্ত৷ করেছিলেন একাধিক সিনেমা। আর সব ক্ষেত্রেই পাশে ছিলেন অঙ্কিতা। কিন্তু তারপরেও ২০১৬ সালে ভেঙ্গে যায় তাঁদের সম্পর্ক। কিন্তু সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পরেও দু’জনের একে অপরের প্রতি যথেষ্ট সম্মান ছিল।

দুজনের সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পরে ফের অঙ্কিতা অন্য একটি সম্পর্কে এসেছেন। কিন্তু তা সত্বেও মানতে পারেননি সুশান্তের এই চরম পদক্ষেপ। সেই কারণে সাংবাদিকের থেকে জানতে পেরে চমকে গিয়ে ফোন রেখে দিয়েছিলেন তিনি। অঙ্কিতার সঙ্গে ব্রেক-আপের পরে স্থায়ী সম্পর্কতে থাকেননি সুশান্ত। কিন্তু শোনা গিয়েছিল নতুন করে বাঙালি মডেল অভিনেত্রী রিয়া চক্রবর্তীর সঙ্গে সম্পর্কে জরিয়েছিলেন সুশান্ত।

এই দুজনকে একাধিক বার একসঙ্গে দেখা গিয়েছিল। কিন্তু সেই সম্পর্ক নিয়ে কেউই খুব একটা মুখ খোলেননি। কিন্তু সুশান্তের মৃত্যুর খবরে যেখানে চমকে গিয়েছিলেন প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখান্ডে সেখানে রিয়া চক্রবর্তীর ইন্সটা পোস্ট দেখে অবাক হন অনেকেই। যদিও পরবর্তীকালে তা ডিলিট করে দেন রিয়া।

বিয়ের প্রস্তুতিও চলছিল ওই অভিনেতার। কিন্তু সেখানে দাঁড়িয়ে কীভাবে এই কাজ তিনি করলেন তা মানতে পারছেন না অনেকেই। বলিউডের একাধিক তারকা শোকজ্ঞাপন করেছেন। পাশপাশি কঙ্গনা রানাওয়াত প্রশ্ন তুলেছেন বলি দুনিয়ার দিকেই। পাশপাশাই তাঁর মৃত্যুতে অবাক হয়েছেন বাস্তবের ধোনিও। যাকে পর্দাতে রূপ দিয়েছিলেন সুশান্ত।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ