মুম্বই: আইপিএল মহাযজ্ঞের জন্য প্রস্তুত মঞ্চ। আর কয়েকঘন্টা পরেই চেন্নাইয়ে উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। টুর্নামেন্টে গতবারের ফাইনালিস্ট দিল্লি ক্যাপিটালসের ম্যাচ আগামী পরশু। তার আগে দিল্লি শিবিরে হঠাতই ঢুঁ মেরে গেলেন বলিউড অভিনেতা রনবীর সিং। ফ্র্যাঞ্চাইজির গুরুত্বপূর্ণ সদস্য তথা জাতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানেকে শুভেচ্ছাও জানিয়ে গেলেন ‘গাল্লি বয়’।

তাহলে কী ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে বলিউডের ফ্ল্যামবয়েন্ট অভিনেতা এবার দিল্লি ক্যাপিটালসকে সমর্থন করবেন? না বিষয়টা ঠিক তেমন নয়। আসলে আইপিএল আসলেই রমরমা বাড়ে অনলাইন গেমিং সংস্থাগুলোর। সম্প্রতি তেমনই এক ফ্যান্টাসি স্পোর্টস প্ল্যাটফর্ম ‘মাই ১১ সার্কেল’এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন ‘গাল্লি বয়’ রনবীর সিং এবং জাতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে। আইপিএল শুরুর প্রাক্কালে গেমস ২৪x৭ কোম্পানির তৈরি এই ফ্যান্টাসি স্পোর্টস প্ল্যাটফর্মের প্রচারে ব্যস্ত রনবীর।

আর সেই কারণেই দিল্লি ক্যাপিটালস তারকা আজিঙ্কা রাহানের সঙ্গে টুর্নামেন্ট শুরুর আগে বলিউড অভিনেতার এই সাক্ষাৎ। সম্প্রতি ‘মাই ১১ সার্কেল’এর সঙ্গে যুক্ত হয়েছেন ভিভিএস লক্ষ্মণও। ফ্যান্টাসি স্পোর্টস প্ল্যাটফর্মটির ‘প্লে উইথ চ্যাম্পিয়ন’ ক্যাম্পেইনের শরিক হয়েছেন তিনিও। এদিন রাহানের সঙ্গে সাক্ষাৎ পর্ব চুটিয়ে উপভোগ করেন রনবীর। সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে সেকথা জানান দিলেন পর্দার কপিল দেব। ক্যাপশনে রনবীর জিঙ্কস’কে (রাহানের ডাকনাম) টুর্নামেন্টের জন্য শুভেচ্ছাও জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় রনবীরের সঙ্গে সাক্ষাতের একটি ছোট্ট ব্যুমেরাং পোস্ট করেছেন রাহানেও। যেখানে দেখা যাচ্ছে মজার ছলে রনবীরকে বাউন্ডারি হাঁকাচ্ছেন জিঙ্কস। ক্যাপশনে রাহানে লিখেছেন, ‘সিম্বা যখন আমার গল্লিতে তখন একটা ক্রিকেটের শট তো হবেই।’ প্রতিক্রিয়ায় রনবীর লিখেছেন, ‘রাহানের ঝুলিতে চার রান যোগ হল।’

উল্লেখ্য, আগামী জুনে ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের বায়োগ্রাফিক্যাল ড্রামা মুক্তি চলেছে। যেখানে কপিল দেবের ভূমিকায় অভিনয় করেছেন রনবীর। কপিল দেবের স্ত্রী’র ভূমিকায় দেখা যাবে রনবীরের রিয়েল লাইফ স্ত্রী অর্থাৎ অভিনেত্রী দীপিকা পাডুকোনকে। ইতিমধ্যেই রনবীরের লুক নজর কেড়েছে ছবির ফার্স্ট লুক পোস্টারে। এছাড়া ‘সিম্বা’র পর কেরিয়ারে রোহিত শেট্টির পরিচালনায় দ্বিতীয় ছবি ‘সার্কাসে’ অভিনয় করছেন রনবীর।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।