কলকাতা:না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা নিমু ভৌমিক। বেশ কয়েকদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন৷ মঙ্গলবার তিনি মারা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন৷ মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। তাঁর মৃত্যুর খবরে টলিউডে নেমে আসে শোকের ছায়া৷ অসুস্থতার জন্য সম্প্রতি কিছুদিন তিনি চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন৷ পরে বাড়িতে নিয়ে আসা হয়েছিল আজ তাঁর গড়িয়ার বাড়িতেই তাঁর মৃত্যু হয় বলে খবর।

বর্ষীয়ান এই অভিনেতাকে বাংলা সিনেমায় বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে ৷ তবে তাঁকে বেশির ভাগ ছবিতেই খলনায়কের চরিত্রেই দেখা গিয়েছে৷ আর তাঁকে তাঁর অসাধারণ বাচন ভঙ্গি ও খল চরিত্রে অভিনয়ের জন্য মনে রাখবে বাংলা সিনেমার দর্শকেরা। তাঁর অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলির মধ্যে রয়েছে গণদেবতা, দাদার কীর্তি, বাঘিনী, মঙ্গলদীপ, অপরাজিতা, নদীর পাড়ে আমার বাড়ি সহ আরও উল্লেখযোগ্য নাম।

ছবির জগত থেকে তিনি পরবর্তী কালে যোগ দিয়েছিলেন রাজনীতির জগতে। ভারতীয় জনতা পার্টির টিকিটে ২০১৪ সালের লোকসভা নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্র থেকে তিনি ভোটে লড়েন ৷ তবে জিততে পারেননি সেবার তিনি সিপিএমের মহম্মদ সেলিমের কাছে হেরে যান। তারপরে অবশ্য নিজেকে তিনি রাজনীতি থেকে গুটিয়ে নেন৷