মুম্বই:  বিজেপিতে যোগ দিলেন প্রখ্যাত বলিউড অভিনেত্রী ইশা কপিকার। কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করির উপস্থিতিতে বিজেপিতে যোগ দেন ইশা। রবিবার মুম্বইতে বিজেপির এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদীর উন্নয়নে সামিল হন ইশা। মহারাষ্ট্রে BJP Women Transport Wing-এর প্রেসিডেন্ট হিসাবে কাজ করবেন এই অভিনেত্রী।

আর মাসখানেক পরেই লোকসভা নির্বাচন। আর সেই নির্বাচনে ইতিমধ্যে প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। লোকসভায় কোন কেন্দ্রে কাকে প্রার্থী করা যেতে পারে তা নিয়ে চুলচেরা বিশ্লেষণ। বিশেষ করে বিজেপির ক্ষেত্রে এবার বিভিন্ন কেন্দ্রে একাধিক সেলেব-প্রার্থীকে দেখা যেতে পারে। সেই তালিকায় অভিনেত্রী মাধুরী দীক্ষিত, মৌসুমী চট্টোপাধ্যায় সহ রয়েছেন মুম্বয়ের আরও একঝাক তারকা।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, শেষ মুহূর্তে চলছে সেই সমস্ত তারকাদের সঙ্গে আলোচনা। আর সেই তালিকায় এবার যুক্ত হলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ইশা কপিকার। বিজেপি সূত্রে খবর, অভিনেত্রীর জনপ্রিয়তাকে আগামী লোকসভা নির্বাচনে কাজে লাগাতে পারে বিজেপি নেতৃত্ব। সব কিছু ঠিক থাকলে মহারাষ্ট্রের কোনও একটি লোকসভা কেন্দ্র থেকে ইশা প্রার্থীও হতে পারে বলে বিজেপি সূত্রে খবর। এছাড়া তাঁকে বিজেপির হয়ে বিভিন্ন জায়গায় প্রচারের কাজেও ব্যবহার করা হতে পারে বলে সূত্রে জানা গিয়েছে। যদিও প্রার্থী হওয়া নিয়ে এখনও পর্যন্ত কিছু জানাতে চাননি ইশা। এমনকি স্পিকটি নট মহারাষ্ট্রের বিজেপি নেতৃত্বও।

১৯৯৮ সালে তামিল সিনেমাতে অভিনয় করে সিনে জগতে আত্মপ্রকাশ ইশার। এরপর তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। একাধিক জনপ্রিয় তামিল সিনেমাতে নায়িকা হিসাবে ছিলেন ইশা। যা কিনা সুপার হিট। শুধু তামিল সিনেমাতেই নয়, বলিউডেও যথেষ্ট নাম রয়েছে তাঁর। ২০০০ সালে বলিউডের জনপ্রিয় সিনেমা ফিজাতে অভিনয় করে বলিউডে খাতা খোলেন ইশা। এরপর, ডন, সালাম-ই-ইশক, ক্যায়া কুল হ্যা হামের মতো একাধিক সুপারহিট সিনেমাতে দেখা গিয়েছে ইশাকে।

প্রসঙ্গত, গত কয়েকদিন আগে বিজেপিতে যোগ দেন প্রখ্যাত অভিনেত্রী মৌসুমি চট্টোপাধ্যায়। সব কিছু ঠিক থাকলে বাংলা থেকে প্রার্থী হতে পারেন মৌসুমি চট্টোপাধ্যায়।