কলকাতা: করোনা ভাইরাস গোটা পৃথিবীর মানুষের জীবন বদলে দিয়েছে নিমেষে। বিভিন্ন দেশ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। ভারতে যাতে পরিস্থিতি আরও খারাপ না হয়ে পড়ে তার জন্য় গোটা দেশে ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা মোকাবিলা করতে দিনভর লড়াই করছেন চিকিৎসক, নার্স থেকে শুরু করে সমস্ত স্বাস্থ্যকর্মীরা। প্রধানমন্ত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রীরা সকলেই ত্রাণ তহবিলে টাকা দান করতে বলেছেন। এবার অভিনেতা অঙ্কুশ হাজরাও করোনা মোকাবিলা করতে দুঃস্থদের দিকে সাহায্যের হাত বাড়ালেন।

জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ত্রাণ তহবিলে অঙ্কুশ ১ লক্ষ টাকা অনুদান করতে করতে চলেছেন। করোনা মোকাবিলা করতে দুঃস্থ ও দরিদ্রদের সাহায্য করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এছাড়াও টলি পাড়ায় জুনিয়র টেকনিশিয়ানদের জন্যও একটি ত্রাণ তহবিল করেছেন প্রযোজক-পরিচালকরা। কারণ এই জুনিয়র টেকনিশিয়ানদের সংসার চলে দৈনিক রোজগারের উপর নির্ভর করে। তাই সেই তহবিলেও ১ লক্ষ টাকা দিয়ে সাহায্য করছেন অঙ্কুশ।

অভিনেত্রী তথা তারকা সাংসদ নুসরত জাহানও নিজের সাংসদ তহবিল ও এক মাসের বেতন দিয়ে তাঁর এলাকা বসিরহাটের মানুষকে সাহায্য করেছেন। বসিরহাটে লোকসভা অন্তর্গত হাসপাতালগুলিতে কোয়ারেন্টাইন সেন্টার নির্মাণ করতে এবং পর্যাপ্ত পরিমাণে চিকিৎসার ও করোনা প্রতিরোধে প্রয়োজনীয় সামগ্রী কেনার জন্য এই অর্থ দান করেছেন তারকা সাংসদ।

অভিনেত্রীর এই উদ্যোগে স্বাভাবিক ভাবেই সন্তু্ষ্ট বসিরহাটের মানুষ। অভিনেতা তথা ঘাটাল লোকসভা কেন্দ্রের সাংসদ দেবও তাঁর এলাকার মানুষকে সাহায্য করেছেন। ঘাটালের মানুষের জন্য নিজের সাংসদ তহবিল থেকে ১ কোটি টাকা দান করেছেন দেব।

প্রসঙ্গত, ক্রমশ আক্রান্তের নম্বর বেড়েই চলেছে। ভারতে ১০০০ ছাড়িয়েছে আক্রান্তের সংখ্যা। পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে ২ জনের।