স্টাফ রিপোর্টার, কোচবিহার: ফুড কন্ট্রোলারের উপর অ্যাসিড হামলার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল এলাকায়। জখম জেলা ফুড কন্ট্রোলারের নাম ওয়াঙ্গেল লামা। হামলাকারী জলপাইগুড়ির রেশন ডিলারের নাম অশোক কুমার বনসাল। ধৃত ওই বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ।

তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, ১৯৮৫ সালে অভিযুক্ত বিন্নাগুড়ি সেনাছাউনি এলাকার রেশন ডিলার ছিলেন। সেই সময় তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ ওঠে। তা নিয়ে খাদ্য সরবরাহ দফতর ব্যবস্থা নেয়। ওই সময় ওয়াঙ্গেল লামা জলপাইগুড়ির জেলা খাদ্য নিয়ন্ত্রণ পর্ষদের দায়িত্বে ছিলেন। খাদ্য সরবরাহ দফতরের বিরুদ্ধে মামলা করেন অশোককুমার বনশল। কিন্তু সেই মামলায় তিনি হেরে যান। পরে তিনি হরিয়ানায় ফিরে যান।

পুলিশের বক্তব্য, ওই মামলার পর ওয়াঙ্গেল লামা জলপাইগুড়ি থেকে বদলি হয়ে যান। কিন্তু মামলায় হারের পর থেকেই তাঁকে হন্যে হয়ে খুঁজছিলেন এই রেশন ডিলার। কোচবিহারে রয়েছেন জনতে পেরে বিন্নাগুড়ি থেকে সেখানেই চলে আসেন তিনি।

জানা গিয়েছে, বৃহস্পতিবার আচমকা অফিসঘরে ঢুকে যান বনশল। অফিসারকে জিগ্যেস করেন, তিনিই ওয়াঙ্গেল লামা কি না। উত্তর মিলতেই অ্যাসিডের বোতল ছুঁড়ে মারেন। ততক্ষনে খাদ্য সরবরাহ দফতরের ওই আধিকারিক চেয়ার ছেড়ে দাঁড়িয়ে পড়েন। অভিযুক্ত বোতল ছুড়লে হাত দিয়ে তা সামাল দেওয়ার চেষ্টা করেন তিনি। অ্যাসিডের কিছু অংশ তাঁর মুখে লাগে। এই অবস্থার মধ্যেই আশপাশের কর্মীরা অভিযুক্তকে ধরে ফেলেন। পুলিশ গিয়ে অভিযুক্তকে গ্রেফতার করে। আহত জেলা ফুড কন্ট্রোলার ওয়াঙ্গেল লামা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।