প্রতীকি ছবি

স্টাফ রিপোর্টার, মালদহ: স্কুলের সামনে ছাত্রীকে কটূক্তির প্রতিবাদ করায় ছাত্রকে মারধরের অভিযোগ উঠল। ঘটনার প্রতিবাদে রাস্তায় টায়ার জ্বালিয়ে মালদহ রতুয়া রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে ছাত্র-ছাত্রীরা। অবশেষে ঘটনাস্থলে পুলিশ আসলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। পুলিশের আশ্বাসে পরে অবরোধ তুলে নেয় ছাত্র-ছাত্রীরা। ঘটনাটি ঘটেছে, মালদহ জেলার ইংরেজবাজার থানার নরহাট্টা গ্রামপঞ্চায়েতের দূর্গামোর এলাকায়।

সূত্রের খবর, এদিন দূর্গামোর এলাকায় জি এস উচ্চ বিদ্যালয়ে নবম ও দশম শ্রেনীর অঙ্ক পরীক্ষা ছিল। পরীক্ষা শেষ করে ছাত্রছাত্রীরা বিদ্যালয়ের বাইরে বের হয়। অভিযোগ, সেই সময় বেশ কয়েকজন মদ্যপ যুবক স্কুলের সামনে ছাত্রীদের লক্ষ্য করে অশ্রাব্য ভাষায় তাঁদের গালিগালাজ শুরু করে। সেই সময় স্কুলের ছাত্ররা ঘটনার প্রতিবাদ করতে এগিয়ে আসলে তাঁদেরকেও বেধড়ক মারধোর শুরু করে ওই মদ্যপ যুবকরা। ওই স্কুলের ছাত্র ছাত্রীরা অভিযোগ করে জানিয়েছে, যে পুরো ঘটনার বিষয়টি তাঁদের স্কুল মাস্টারদের জানানো হলেও কোনও শিক্ষকই এদিন ঘটনার প্রতিবাদ করতে এগিয়ে আসেনি।

জানা গিয়েছে , এরপরই মালদহ রতুয়া রাজ্য সড়কের উপর টায়ার জ্বালিয়ে প্রতিবাদ শুরু করে ক্ষুদ্ধ ছাত্র-ছাত্রীরা। বিক্ষোভের খবর পেয়েই সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসে ইংরেজ বাজার থানার পুলিশ। অবশেষে পুলিশি আশ্বাসে অবরোধ তুলে নেয় ছাত্র-ছাত্রীরা। এই ঘটনায় ইংরেজবাজার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।