কলকাতা : ভাইফোঁটার সকালে মর্মান্তিক দুর্ঘটনা।  ভয়াবহ দুর্ঘটনার ঘটনা ঘটল দক্ষিণ ২৪ পরগণার বাসন্তী হাইওয়েতে। আপাতত পাওয়া খবর অনুযায়ী, দুর্ঘটনার জেরে প্রাণ গিয়েছে ৪ জনের। আহত হয়েছেন অনেকে।

জানা গিয়েছে, আজ সকাল আটটা নাগাদ একটি পিক-আপ ভ্যানের সঙ্গে বাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। পুলিশ সূত্রে খবর, পিক আপ ভ্যানটি কোনওভাবে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বিপরীত বাউন্ড বাইকে ধাক্কা মারে। তারপর রাস্তার পাশে একটি গাছে গিয়ে ধাক্কা মারে পিক আপ ভ্যানটি।

বাইক আরোহীরা ও ভ্যানে সাত জন যাত্রী গুরুতর আহত হন। সূত্রের খবর, কে এল সি থানা এলাকা পাকাপোলের স্থানীয় দুই ব্যবসায়ী বাইকে ফিরছিলেন। ভাইফোঁটা উপলক্ষে বানতলা বাজার থেকে মাছ নিয়ে আসার সময় দুর্ঘটনায় পড়েন। বাইকে দুই জন ছিলেন। বয়স ৩০ – ৪০, দুই জনেরই মৃত্যু হয়েছে।

অন্যদিকে হাসনাবাদ থেকে মেটিয়াবুরুজের দিকে যাচ্ছিল পিকআপ ভ্যানটি। তাতে গার্মেন্টসের পোষাক ছিল বলে জানা গিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। বাইক ও পিক আপ ভ্যানটি আটক করেছে পুলিশ। কিভাবে দুর্ঘটনাটি ঘটলো তা খতিয়ে দেখছে কে এল সি থানার পুলিশ ।

  স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে। দু’জন হাসপাতালে ভর্তি রয়েছেন। ৬ জনের চিকিৎসা চলছে।

 

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।