কলকাতা: পুলিশের সতর্কবার্তা স্বত্বেও সাধারণ মানুষের মধ্যে সচেতনতা আসেনি৷ নিউ টাউনে বাসের ধাক্কায় এক মহিলার মৃত্যু ফের একবার প্রশ্ন তুলে দিল৷ কানে মোবাইল নিয়ে কথা বলতে বলতে রাস্তা পার হওয়ার সময় ঘটে দূর্ঘটনা৷ হাসপাতা নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়৷ মৃতার নাম মীনাক্ষী মিশ্র (৩৫) বলে জানিয়েছে পুলিশ।

বুধবার নিউ টাউন বাসস্ট্যান্ডের কাছে দূর্ঘটনা ঘটে৷ একজন মহিলা সিগন্যাল খোলা অবস্থায় রাস্তা পার হচ্ছিলেন৷ অর্থাৎ যানবাহন চলাচলের জন্য সিগন্যাল খোলা ছিল৷ স্বাভাবিকভাবেই পথচারীদের রাস্তা পারাপারের সিগন্যাল বন্ধ ছিল৷ সেই সময় তিনি কানে ফোনে কথা বলতে বলতে রাস্তা পার হচ্ছিলেন।

তখন রাস্তায় কর্তব্যরত পুলিশকর্মী এবং পথচারীরা তাকে সতর্ক করতে চিৎকার করে ওঠেন৷ কানে ফোন থাকায় তাদের চিৎকার তিনি শুনতে পাননি৷ ফলে ওই মহিলা পথ দূর্ঘটনার কবলে পড়েন৷ আন্দুল স্টেশন থেকে ইকো স্পেস রুটের একটি বেসরকারি বাস মহিলাকে ধাক্কা মারে৷ মহিলা বাসের তলায় পড়ে যান৷ তাঁকে দ্রুত একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

অন্যদিকে স্থানীয়দের অভিযোগ, ঘাতক বাসটি অন্য একটি বাসের সঙ্গে রেষারেষি করছিল৷ এমনকি বাসচালক সতর্ক থাকলে এত বড় ঘটনা ঘটত না৷ ঘটনার পরে পুলিশ ওই বেসরকারি রুটের বাস ও চালককে আটক করেছে।