পূজা মণ্ডল, কলকাতা: রাজ্যে প্রভাব বাড়ছে বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি)। ক্রমশ সংগঠন মজবুত করতে মরিয়া তারা। সেই লক্ষ্যেই রাজ্য জুড়ে একমাসব্যাপী সদস্য পদ গ্রহণের কর্মসূচি নিয়েছে তারা। সেই কর্মসূচি শেষের এক সপ্তাহ আগের হিসেব, ইতিমধ্যেই তিরিশ হাজার ছুঁয়েছে তাদের সদস্য পদ। এমনটাই দাবি সংগঠনের কর্মকর্তাদের।

পয়লা জুলাই থেকে মঙ্গলবার ২৩ জুলাই পর্যন্ত রাজ্য জুড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মিলিয়ে এবিভিপির সদস্যপদ গ্রহণ করেছে তিরিশ হাজার ছাত্র-ছাত্রী। এই একমাস সময়ে 50,000 সদস্য পদ গ্রহণের লক্ষ্যমাত্রা নিয়েছে আরএসএসের ছাত্র সংগঠনটি৷

 

সংগঠনের রাজ্য সম্পাদক সপ্তর্ষি সরকার kolkata 24x-কে বলেন, “বিদ্যার্থী পরিষদের সংগঠনের মূল চালনা শক্তি হচ্ছে সদস্যতা। সমগ্র দেশের সঙ্গে সঙ্গে বাংলার শিক্ষা প্রতিষ্ঠানগুলিতেও ব্যাপক মাত্রায় বিদ্যার্থী পরিষদের সদস্যতা বেড়েই চলছে। ছাত্রছাত্রীরা অতি উৎসাহের সঙ্গে ABVP কে গ্রহণ করছে। যে মাত্রায় আমাদের এই কর্মসূচি এগিয়ে চলছে আশা রাখি আমরা আমাদের লক্ষ্যমাত্রা সময়ের মধ্যে ছুঁয়ে ফেলতে পারব। আর এই সদস্য সংগ্রহ অভিযানের পর এই অপদার্থ সরকার যদি কলেজ ছাত্র নির্বাচন করাতে সাহস দেখায় তাহলে ABVP বাংলার কলেজগুলোতে কত শক্তি বাড়িয়েছে তা প্রমাণ হয়ে যাবে।”

তিনি আরও জানান, ৩০ জুলাইয়ের পর দ্বিতীয় দফাতেও চলবে এবিভিপির সদস্য পদ গ্রহণ অভিযান। আগামী মাসের ১ অগস্ট থেকে ২০ অগস্ট পর্যন্ত চলবে দ্বিতীয় দফার কর্মসূচি। ওই দফায় ১ লক্ষ সদস্য পদ গ্রহণের উদ্দেশ্যে মাঠে নামবে তারা।