স্টাফ রিপোর্টার, তমলুক: সেফ ড্রাইভ সেভ লাইফ প্রকল্পে সড়ক সুরক্ষা ও নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে, সাতদিন ধরে নিরাপত্তা সপ্তাহ পালিত হল পূর্ব মেদিনীপুর জেলার তমলুকে। সাধারণ মানুষকে পথ নিরাপত্তা সম্পর্কে আরও সচেতন করতে , পূর্ব মেদিনীপুর জেলা সদর ট্রাফিক পুলিশের উদ্যোগে খুদে শিশুদের নিয়ে এই নিরাপত্তা সচেতনতা সপ্তাহের আয়োজন করা হয়।

শুক্রবার ছিল সেই পথ নিরাপত্তা সপ্তাহের শেষ দিন। শেষ দিনে পূর্ব মেদিনীপুর জেলা সদর ট্রাফিক পুলিশের উদ্যোগে, তমলুকের রাখাল মেমোরিয়াল স্টেডিয়ামে তমলুক শহরের বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে আয়োজিত হয় ক্যুইজ প্রতিযোগিতার। এছাড়াও বসে আঁকো প্রতিযোগিতা। ছোট ছোট শিশুদের নিয়ে বিস্কুট দৌড়, জিলিপি দৌড় সহ একাধিক আকর্ষণীয় খেলা অনুষ্ঠিত হয় এদিন।

পাশাপাশি এদিনের অনুষ্ঠানে, জেলা পুলিশের উদ্যোগে স্বাস্থ্য শিবির এবং চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। কুইজ প্রতিযোগিতায় ছাত্র-ছাত্রীদের পথ নিরাপত্তা এবং ট্রাফিক আইন সংক্রান্ত প্রশ্ন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ সুপার ইন্দিরা মুখোপাধ্যায়, অতিরিক্ত জেলা পুলিশ সুপার এম. এম. হাসান, ডিএসপি ট্রাফিক প্রদীপ মণ্ডল সহ একাধিক পুলিশ আধিকারিকরা। অন্য বিভাগের প্রতিযোগিতায় সফল প্রতিযোগীদের হাতে পুরস্কারও তুলে দেওয়া হয়।