নয়াদিল্লি: ২০১৪ লোকসভা নির্বাচনের আগে কার্যত স্লোগানেই বাজিমাৎ করে দিয়েছিলেন নরেন্দ্র মোদী। দেশের যে কোনও প্রান্তে মঞ্চে গিয়ে দাঁড়ালেই সমবেত কন্ঠে শোনা যেত ‘আব কি বার মোদী সরকার’। মোদী-ঝড়, মোদী ওয়েভ – এসব শব্দ শোনা গিয়েছিল। ফের আসছে লোকসভা নির্বাচন। আবারও তুলতে হবে ঝড়। তাই নতুন স্লোগানে বিজেপি কর্মীদের প্রস্তুত করছে বিজেপি।

রামলীলা ময়দানে বিজেপির সম্মেলন পড়ল দ্বিতীয় দিনে। শনিবার মঞ্চের কেন্দ্রে থাকবেন নরেন্দ্র মোদী। অন্তত ১২০০০ বিজেপি কর্মী উপস্থিত হয়েছেন সেখানে। প্রথম দিনে বারবার উঠেছে ‘বন্দেমাতরম’ ও ‘ভারত মাতা কি জয়’ ধ্বনি। শনিবার মোদী বার্তা দেবেন কর্মীদের।

সম্মেলনে চারপাশ লাগানো হয়েছে হোর্ডিং। সেখানে সরকারের নানা ধরনের স্কিমের কথা লেখা আছে।

শুক্রবার বক্তব্য রাখেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সেখানে তিনি বলেন, তৃতীয় পাণিপথের যুদ্ধের সমতুল হতে চলেছে ২০১৯ সালের লোকসভা নির্বাচন। যত দ্রুত সম্ভব রাম মন্দির তৈরি হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি। কংগ্রেস যে রাম মন্দির তৈরর পথে বাধা দিচ্ছে, সেকথাও এদিন তুলে ধরেন। মহাজোটকে কটাক্ষ করে অমিত শাহ বলেছেন, “শুধুমাত্র ক্ষমতার জন্য অবাই এক হয়েছে। ওই জোটের কোনও নেতা বা নীতি কিছুই নেই।”

সপ্তদশ লোকসভা নির্বাচন উপলক্ষে দিল্লিতে বিজেপির জাতীয় কাউন্সিলের সভা শুরু হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ১২ হাজার নেতা-কর্মী ওই সভায় হাজির হয়েছেন। সেই সভায় বাংলার নেতাকর্মীদের আধিক্যও কিছু কম নেই।