শিলিগুড়ি:  আগামীদিনে তৃণমূলের ব্যাটন আসবে মুখ্যমন্ত্রী ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতেই! গত ২১শে জুলাইয়ের মঞ্চ থেকে তা কার্যত কিছুটা পরিষ্কার হয়ে যায়। শুধু শহিদ দিবসই নয়, দলের পরবর্তী কান্ডারি হিসাবে একাধিকবার তৃণমূলের নেতাদের মুখেও অভিষেকের নাম উঠে এসেছে। এবার এক ধাপ এগিয়ে মমতার পর যে মুখ্যমন্ত্রীর আসনে যুবরাজই বসছেন তা কার্যত পরিস্কার ভাবে জানিয়ে দিলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ ইদ্রিশ আলি।

সম্প্রতি শিলিগুড়িতে এক সাংবাদিক বৈঠকে যোগ দেন তৃণমূলের এই সাংসদ। সেখানে সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে তৃণমূলের এই সাংসদের দাবি, এই মুহূর্তে দেশের জনপ্রিয় নেত্রীদের মধ্যে একজন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাই আগামী লোকসভা নির্বাচনের পর তিনিই হবেন বাঙালি প্রধানমন্ত্রী।

শুধু তাই নয়। ইন্দ্রিশ আলির আরও দাবি করেন যে, সেই সময় কি খালি থাকবে মুখ্যমন্ত্রীর আসন। আর তাও সেই আসনে বসবেন বাংলার যুবরাজ তথা মুখ্যমন্ত্রী ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর মতে, দেশের চাবিকাঠি থাকবে মমতার হাতে। আর রাজ্যের চাবিকাঠি থাকবে যুবরাজের হাতে।

এই প্রসঙ্গে ইদ্রিশ সাহেব আরও জনিয়েছেন, শুধু সংখ্যালঘুরাই নয়, দলীয় কর্মীরাও চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি গেলে যুবরাজ মুখ্যমন্ত্রী হোক। দলে অনেক সিনিয়র নেতা থাকলেও আমরা তাঁদের বিরুদ্ধে নই। কিন্তু সকলে চাই অভিষেক মুখ্যমন্ত্রীর দায়িত্বভার নিক।