কাশ্মীর: মারা গেলেন বিজেপি নেতা। জঙ্গিদের গুলিতে কাশ্মীরে গতকাল গুলিবিদ্ধ হয়েছিলেন তিনি। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে পাঠানো হলেও সোমবার সকালের খবর অনুযায়ী মৃত্যু হয়েছে তাঁর।

গতকাল বেশ কয়েকজন জঙ্গি সামনে থেকে গুলি করে ওই বিজেপি নেতাকে। আবদুল হামিদ নাজর নামে ওই নেতাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।

নাজর মধ্য কাশ্মীরের বুদগামের মহিয়েন্দপোরা এলাকার বাসিন্দা। তিনি ছিলেন বুদগাম বিজেপি ওবিসি মোর্চার প্রেসিডেন্ট।

উল্লেখ্য, গত এক মাসে কাশ্মীরে বিজেপি নেতাকে লক্ষ্য করে এভাবে তৃতীয়বার হামলা চালানো হল। গত মাসে বিজেপির জেলা প্রেসিডেন্ট ওয়সিম বারি, তাঁর বাবা ও ভাইকে হত্যা করা হয়। খুব কাছ থেকে হামলা করা হয় তাঁদের উপর।

এদিকে পুলিশ সূত্রে খবর, গত কয়েকদিনে বারবার জঙ্গিদের টার্গেট হচ্ছে কাশ্মীরের বিজেপি নেতারা। বারবার এই ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে উপত্যকায়। এক সংবাদমাধ্যম জানাচ্ছে, বিজেপি নেতাদের টার্গেট করার ঘটনায় রীতিমত আতঙ্কিত উপত্যকায় বিজেপি নেতারা।

এতটাই আতঙ্কিত যে অনেকেই জম্মু-কাশ্মীরে বিজেপি ছাড়তে চাইছে বলে দাবি ওই সংবাদমাধ্যমের। কেউ কেউ আবার বিশেষ নিরাত্তার দাবি জানিয়েছে। বারবার এই ঘটনায় উদ্বিগ্ন বিজেপি নেতৃত্বও। এই বিষয়ে স্থানীয় পুলিশ-প্রশাসনের সঙ্গে একপ্রস্ত নিরাপত্তা দেওয়ার ব্যাপারে আলোচনাও শুরু হয়েছে বলে খবর।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও