প্রতীতি ঘোষ, গোবরডাঙ্গা : শাসক দল তথা রাজ্য সরকারের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর মন্তব্য পোস্ট করার অভিযোগে গ্রেফতার হল এক যুবক। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার গোবরডাঙ্গা থানার জানাপুল এলাকায়।

পুলিশ জানিয়েছে, ধৃতের নাম ইন্দ্রজিৎ মন্ডল । বছর তিরিশের ইন্দ্রজিতের বাড়ি গোবরডাঙার জানাপুল এলাকায়। যে ধরনের পোস্ট ইন্দ্রজিৎ করেছে তাতে আইন-শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে পারে। এই মর্মে গোবরডাঙা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন এলাকার তৃণমূল নেতা কল্যাণ দত্ত। তাঁর অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয় ইন্দ্রজিৎকে মন্ডলকে।

সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর জিনিস পোস্ট করায় পুলিশ তার বিরুদ্ধে একটি মামলা রুজু করেছে। সোমবার তাকে বারাসত আদালতে তোলা হয়েছে।

এদিকে,সোশ্যাল মিডিয়ায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আপত্তিকর পোস্টের ঘটনায় সরব হয়েছেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকও।

এই ঘটনায় খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বক্তব্য, “বিজিপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ঈশারাতে একের পর এক কুরুচিকর মন্তব্য করে চলেছে শাসক-বিরোধী কিছু সমর্থক। যা অসভ্য বর্বরতার চরম নিদর্শন। এই ঘটনায় এক জনকে পুলিশ গ্রেফতার করেছে। আইন আইনের পথে চলবে।”

পাশাপাশি ঘটনায় বিজেপির বিরুদ্ধে আঙ্গুল তুলে তাঁদেরকে কটাক্ষ করে তিনি আরও বলেন, “বিজিপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের শিক্ষাগত যোগ্যতা কী আছে তা আমাদের দেখা হয়ে গিয়েছে। দিলীপবাবু এতই শিক্ষিত যে কিশোর কুমারের জন্মদিনে মান্নাদের গান স্যোশাল মিডিয়াতে ছাড়েন। বিজেপি দলটি একটি ফানুস। একটা আলপিন ফুটিয়ে দিলেই দলটি রসাতলে চলে যাবে।”

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা