কলকাতা: লকডাউনের জন্য বহুদিন আগেই বন্ধ হয়েছে শ্যুটিং। কিন্তু তাও দর্শকরা যাতে বাড়িতে থেকে মনোরঞ্জন থেকে বঞ্চিত না হয় তার চেষ্টা করে যাচ্ছে চ্যানেলগুলি। বেশ কিছু পুরনো ধারাবাহিক ফিরে এসেছে। অথবা চলতি ধারাবাহিকের পুরনো এপিসোড দেখানো হচ্ছে। কিছু জনপ্রিয় ধারাবাহিকের শ্যুটিং করছেন তারকারা বাড়ি থেকে। এবার স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক মোহর-এরও এরকম একটি বিশেষ পর্ব দেখা যাবে।

এই বিশেষ পর্বের শ্যুটিং মোবাইল ক্যামেরার মাধ্যমে বাড়িতে থেকেই সেরেছেন অভিনেতা ও অভিনেত্রীরা। লকডাউনের জন্যই সেটে না এসে এই ভাবে কাজ করেছেন তাঁরা। মোহরঃ নতুন বিশেষ পর্বে দেখা যাবে মোহর, শঙ্খ,ময়ূরী, দিয়া ও শ্রেষ্ঠা সহ আরও তারকাদের।

মোহরের কলেজ বিশেষ ভাবে এই এপিসোডে রবীন্দ্রজয়ন্তী পালন করবে। ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অন্যান্য সদস্যদের সঙ্গে এই সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করবে। শঙ্খই চায়, মোহর এই অনুষ্ঠানে যোগ দিক। কিন্তু এরই মধ্যে শঙ্খের বোন দিয়া ও ময়ূরী একটি অন্য পরিকল্পনা করবে। শেষ পর্যন্ত তারা কি সফল হবে! এই নিয়েই তৈরি বিশেষ এপিসোডটি। এই ধারাবাহিকে অভিনয় করেন, সোনামনি সাহা, প্রতীক সেন, নিশান্তিকা দাস, প্রিয়ঙ্কা মিত্র, মধুরিমা বসাক।

প্রসঙ্গত, কিছুদিন আগে স্টার জলসাতে কে আপন কে পর-এরও বিশেষ এপিসোড দেখা গিয়েছে। পুরো এপিসোডই অভিনেতারা শ্যুট করেছেন বাড়িতে বসে। এই এপিসোডে জবা সেনগুপ্তকে দেখা গিয়েছে সূর্যর আইবুড়ো ভাতের প্রস্তুতি নিতে। খুব শীঘ্রই বিয়ে হতে চলেছে সূর্যর। তাই সেই নিয়ে পরিবার জুড়ে চলছে প্রস্তুতি। আইবুড় ভাত উপলক্ষে নাচ গানও ছিল এই এপিসোডে। কিন্তু এক ঘণ্টার পুরো ভিডিওটিই তৈরি হয়েছে বাড়ি থেকে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।