স্টাফ রিপোর্টার, উত্তর ২৪ পরগনা: মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উদ্যোগে রাজ্যজুড়ে চলছে উন্নয়নের জোয়ার। আর সেই রূপরেখা থেকে বাদ পড়েনি উত্তর ২৪ পরগনার সুন্দরবন অঞ্চলের মানুষও। গোটা সুন্দরবন বাসীর জন্য রাজ্যের পরিবহণ দফতর নিয়ে এল এক নয়া উদ্যোগ।

সাধারণ মানুষের যাতায়াতের সুবিধার্থে, বসিরহাট মহকুমার সন্দেশখালি ব্লকের দক্ষিন আখড়াতলা, ন্যাজাট নদীর তীর থেকে ১৬ কোটি টাকা ব্যয়ে, ৫ টি জলপথে নতুন রুটের সূচনা করা হল। এবং এই রুটের আধুনিক জলযান ভেসেল পরিষেবার শুভ উদ্বোধন করলেন রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী।

এদিন মন্ত্রী শুভেন্দু অধিকারি ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজ্যের খাদ্য ও সরবরাহ বিভাগের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, সাংসদ নুসরাত জাহান, জেলা পরিষদের পরিবহন তথ্য সংস্কৃতি কর্মদক্ষ ফিরোজ কামাল গাজী, এবং সন্দেশখালির বিধায়ক সুকুমার মাহাতো।

এছাড়াও বিধায়ক দেবেশ মন্ডল সহ উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানের বিশিষ্ট আহ্বায়ক শেখ শাহাজান, জেলা পরিষদের সদস্য শিবপ্রসাদ হাজরা ও অন্যান্য সরকারি প্রতিনিধিরা।

জানা গিয়েছে, নতুন এই ভেসেল ও জেটিঘাটের উদ্বোধনের ফলে দুই ২৪ পরগনার নদীপথে যোগাযোগ পথ সুগম হবে। এদিন ন‍্যাজাট, কালিনগর, ধামাখালি, সন্দেশখালি ,তুষখালী এই ৫ টি জলপথের নতুন রুটের উদ্বোধন করেন মন্ত্রী। দক্ষিন আখড়াতলা ফেরিঘাট থেকে এই উদ্বোধন সম্পন্ন হয়। এরফলে সড়ক ও নদীপথে সঙ্গে মানুষের যোগাযোগ আরও সহজ হবে বলে মনে করা হচ্ছে।