তিরুঅনন্তপুরম: করোনা মোকাবিলায় একাধিক সতর্কতামূলক পদক্ষেপ করে গোটা দেশকে পথ দেখিয়েছে বামশাসিত কেরল। তবে সেরাজ্যেও সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে এখনও লড়াই জারি। এবার আলাপ্পুঝায় ভ্রাম্যমাণ করোনা টেস্টিং গাড়ি চালু করল কেরল সরকার। শহর-গ্রামে ঘুরে সাধারণ মানুষের করোনা পরীক্ষা করবেন কেরল স্বাস্থ্য দফতরের কর্মীরা।

করোনা-যুদ্ধে অগ্রণী ভূমিকা নিয়েছিল বামশাসিত কেরল। লকডাউন এবং তা বিধি মেনে পালন সবেতেই অন্য একাধিক রাজ্যকে টেক্কা দিয়েছে কেরল। করোনা মোকাবিলায় পিনারাই বিজয়নের রাজ্য প্রশাসনের এই ভূমিকার প্রশংসা করা হয়েছে বিদেশের সংবাদপত্রেও। বেড়ে চলা সংক্রমণে লাগাম পরিয়েছে কেরল। তবে এখনও করোনার সংক্রমণ পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি কেরলে।

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুয়ায়ী শনিবার সকাল পর্যন্ত কেরলে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৫০। এর মধ্যে অ্যাক্টিভ কেস ৫৭৭। এখনও পর্যন্ত ৫৬৫ জন করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। এতেও এতটুকু আত্মতুষ্টির জায়গা রাখতেও নারাজ পিনারাই বিজয়নের সরকার।

corona virus -2

ভ্রাম্যমাণ করোনা টেস্টিং গাড়ি চালু করেছে কেরল স্বাস্থ্য দফতর। আলাপ্পুঝায় সরকারের এই কর্মসূচির সূচনা হয় শনিবার।

নয়া এই উদ্যোগের সূচনায় এদিন আলাপ্পুঝায় উপস্থিত ছিলেন কেরলের মন্ত্রী জি সুধাকরণ। শহর ও গ্রামগুলিতে ঘুরবে এই ভ্রাম্যমাণ করোনা টেস্টিং গাড়ি। কারও শরীরে করোনার উপসর্গ দেখা দিলেই তড়িঘড়ি তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এভাবেই গোটা রাজ্যে এই কর্মসূচি পালনের ভাবনা কেরল সরকারের।

Proshno Onek II First Episode II Kolorob TV