স্টাফ রিপোর্টার, হাবড়া: ফের মানবিক পুলিশের মুখ দেখল সাধারণ মানুষ। পুলিশের তৎপরতায় ৬ দিন বাদে ঘর ফিরে পেল নিখোঁজ মানসিক ভারসাম্যহীন যুবক। ৬’দিন নিখোঁজ থাকার পর অবশেষে ঘরে ফিরল মছলন্দপুরের বাসিন্দা অসিত মাইতি। সৌজন্যে অশোকনগর থানার পুলিশ। এদিকে, পুলিশের তৎপরতায় ঘরের ছেলে ঘরে ফিরে আসায় যারপরনাই খুশি তাঁর বাড়ির সদস্যরা।

পুলিশ জানিয়েছে, চলতি মাসের ৮ তারিখ মছলন্দপুর বিধানপল্লী এলাকার বাড়ি থেকে নিখোঁজ হয়ে যায়, অসিত মাইতি। এই ঘটনায় বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির পর, চলতি মাসের ১২ তারিখ গোবরডাঙা থানায় নিখোঁজ ডায়েরি করে অসিতের পরিবার । অশোকনগর থানার পুলিশ জানিয়েছে, গত বুধবার ছোট বামুনিয়া গ্রামে ওই যুবককে ইতস্তত ঘোরাঘুরি করতে দেখে সাধারণ মানুষের সন্দেহ হয় ।

তখন তারা অশোকনগর থানায় খবর দিলে পুলিশ গিয়ে উদ্ধার করে নিয়ে আসে ওই যুবককে। দুদিন তাকে খাওয়া দাওয়া সেবা-শুশ্রূষা করার পর শুক্রবার রাতে সে জানায়, তার বাড়ি মছলন্দপুর বিধান পল্লী এলাকায়। তবে তার নাম বলতে পারেনি ওই মানসিক ভারসাম্যহীন যুবক। এরপর অশোকনগর থানার তরফে গোবরডাঙ্গা থানায় যোগাযোগ করে অসিতের পরিবারের সন্ধান পায় পুলিশ।

শনিবার দুপুরে ওই যুবককে অশোকনগর থানা থেকে বাড়িতে ফিরিয়ে নিয়ে যায় তার পরিবারের সদস্যরা। শুধু তাই নয়, অশোকনগর থানার পুলিশের এহেন ভূমিকায় খুশী তার পরিবারের সদস্যরা। পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তাঁরা।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ