নয়াদিল্লি- শিয়ালের ডেরায় গিয়ে লুকিয়ে থাকে বৃদ্ধ সিংহ। হাড়ের জোর না থাকায় নিজে গিয়ে শিকার ধরার আর ক্ষমতা তার নেই। তাই শিয়ালের ডেরায় গিয়ে ওঁত পাতাই সেরা উপায়। এতে শিয়াল নিজে এসেই ধরা দেবে। কিন্তু বুদ্ধির জোরে শেষমেশ বেঁচে যায় শিয়াল। শৈশবে এই গল্প সকলেরই পড়া। কিন্তু বাস্তবে কেউ নিজে থেকে সিংহের ডেরায় গিয়ে ধরা দিতে পারে? সম্প্রতি দিল্লির চিড়িয়াখানায় সিংহের ডেরায় ঢুকে পড়লেন এক যুবক। সেই ভিডিও এই মুহূর্তে ভাইরাল।

ভিডিওয় দেখা যাচ্ছে, সিংহের ডেরায় অবলীলায় ঢুকে পড়েছেন সেই যুবক। নির্দ্বিধায় বিরাট পশুরাজের সামনে গিয়ে বসেও পড়লেন তিনি। মুখোমুখি দুজন। বরং বলা ভাল, যুবককে সামনে বসতে থেকে সিংহটিকেই একটু অবাক লাগল।

সিংহের সামনেও ওই যুবককে এতটাই নিশ্চিন্ত লাগছিল যে, তাঁকে মাঝে মধ্যে সিংহের সামনে শুয়ে পড়তেও দেখা গিয়েছে। প্রায় চ্যালেঞ্জ করার কায়দায় তিনি সিংহের চোখে চোখ রেখে বোঝাপড়া করতে চাইছিলেন। এই দৃশ্য চিড়িয়াখানার কর্মীদের চোখে পড়তেই তাঁরা ওই যুবককে উদ্ধার করে বাইরে বের করে আনেন।

চিড়িয়াখানার কর্মীরা সংবাদমাধ্যমের কাছে জানান, ওই ব্যক্তি চিড়িয়াখানার পাঁচিল টপকে ভিতরে ঢুকে পড়েন। কিন্তু ঠিক কী কারণে তিনি ভিতরে ঢোকেন তা এখনও স্পষ্ট নয়। এই পুরো ঘটনার ভিডিও এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।