সেক্সের কথা এলে পুরুষরাই অনেক বেশি স্বার্থপর হয়ে যায়। পুরুষরা সেক্সের সময় নিজেদের অধিপত্য বজায় রাখতে গিয়ে মহিলাদের কী সমস্যা হচ্ছে বা হচ্ছে না, সে ব্যাপারে একদম খেয়াল রাখে না। যাকে অনেকে মেল ইগোর সঙ্গেও তুলনা করছেন। পুরুষ এবং নারী যখন একে অপরের সঙ্গে মিলিত হয় তখন তাঁদের অনুভূতি আরও গভীর হয়। কিন্তু সম্প্রতি এক সমীক্ষায় উঠে এসেছে এক চাঞ্চল্যকর তথ্য।

এই তথ্যে বলা হয়েছে একটা ছেলে যখন একটা মেয়ের সঙ্গে শারীরিক হয়, তখন পার্টনারের আনন্দের দিকে নজর দেওয়ার আগে নিজের আনন্দটাই খোঁজে। যে কারণে অনেক সময় মেল অর্গাজম বেরিয়ে যাওয়ার পর, নিজের সঙ্গিনীর দিকে ফিরেও তাকায় না অনেকে। বলা হচ্ছে এই সময়টায় মহিলাদের কাছে সব থেকে গুরুত্বপূর্ণ। এই সময় একজন মহিলা তার পুরুষ সঙ্গীর কাছ থেকে অনেক কিছু আশা করে থাকে কিন্তু মেল ইগোর কারণে তা কোনও কিছু ওঠে না।

যে কারণে বিশেষজ্ঞরা বলছেন,  পুরুষরা যদি সেক্সের ক্ষেত্রে স্বার্থপর না হয়ে নিজের সঙ্গিনীর সঙ্গে এই সময় একটু খোলামেলা আলোচনা করেন তবে একটা সম্পর্ক আরও বেশী মজবুত হয়ে উঠবে। যৌন সঙ্গমের সময় মহিলা আনন্দের পাশাপাশি তাঁদের সঙ্গীর থেকে একটু সময় চেয়ে নেই। যাতে সুক্ষ সুক্ষ অনুভূতি গুলো সহজে শেয়ার করে নেওয়া যেতে পারে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.