কলকাতা- এককালে বাঙালির শৈশব অসম্পূর্ণ থাকত দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ঠাকুরমার ঝুলি ও ঠাকুরদার ঝুলি ছাড়া। কিন্তু আজকের ছোটরা বাংলার রূপকথার গল্প থেকে কয়েক মাইল দূরে সরে গিয়েছে। প্রযুক্তির যুগে তারা আটকে পড়েছে মুঠোযন্ত্রের মধ্যে। কিন্তু এবার বড় পর্দায় ঠাকুরদার ঝুলির বিখ্যাত গল্প হবুচন্দ্র রাজা গহুচন্দ্র মন্ত্রী আসতে চলেছে।

দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের গল্প হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী অবলম্বনে ছবি তৈরি করছেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। দেব এন্টারটেনমেন্টের ব্যানারে মুক্তি পাচ্ছে এই ছবি। ২০২০-র গ্রীষ্মে এই ছবিটি মুক্তি পাবে। ছবিতে রাজার চরিত্রে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়। রানির চরিত্রে রয়েছেন অর্পিতা চট্টোপাধ্য়ায়। মন্ত্রীর চরিত্রে দেখা যাবে খরাজ মুখোপাধ্য়ায়কে। ছবির সঙ্গীত করেছেন কবীর সুমন। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ঠাকুরদার ঝুলি বইয়ের প্রচ্ছদের ডিজাইনেই তৈরি হয়েছে এই ছবির প্রথম পোস্টার।

এই ছবির ট্রেলার বুধবার অর্থাৎ বড়দিনে মুক্তি পাবে। দেব এন্টারটেনমেন্টের টুইটার থেকে একটি ভিডিও শেয়ার করা হয়। ভিডিওয় খরাজ মুখোপাধ্যায় বলছেন, এই ছবিতে দেব অভিনয় করেননি। কিন্তু দেব আমাদের পিছনে বটবৃক্ষের মতো ছিলেন। পুরোটায় সাপোর্ট করে গিয়েছেন। এটা সত্যিই দৃষ্টান্তমূলক।

প্রসঙ্গত, সম্প্রতি মুক্তি পেয়েছে দেবের সাঁঝবাতি। এই ছবিতে প্রথন পাওলি দামের সঙ্গে জুটি বেঁধেছেন দেব। বৃদ্ধদের জীবনে কী ভাবে একাকিত্ব জাঁকিয়ে বসে, সেই গল্পই এই ছবিতে উঠে এসেছে। ছবিতে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, লিলি চক্রবর্তী, সোহিনী সেনগুপ্ত-সহ আরও অনেকে। ছবিটি ইতিমধ্যেই দর্শকদের মন জয় করেছে।