ফাইল ছবি

ভুবনেশ্বরঃ  সামনেই লোকসভা নির্বাচন। ইতিমধ্যে সমস্ত রাজনৈতিক দলই নিজেদের নির্বাচনের কাজকর্ম শুরু করে দিয়েছে। এখনও সে অর্থে প্রার্থী বাছাই না হলেও গত চার বছরে উন্নয়নের খতিয়ান তুলে ধরতে ব্যস্ত পড়েছেন অনেকেই। কিন্তু এরই মধ্যে জল্পনা উঠতে শুরু করেছে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লোকসভায় আসন নিয়ে। কোথা থেকে ভোটে দাঁড়াবেন তিনি? এটাই লাখ টাকার প্রশ্ন।

যদিও অনেকের মতে এবার নাকি পুরী কেন্দ্র থেকে দাঁড়াতে পারেন মোদী। সেই জল্পনাকে আরও কিছুটা উস্কে দিলেন বিজেপির এক বিধায়ক।

এক সংবাদমাধ্যমে বিজেপি বিধায়ক প্রদীপ পুরোহিত বলেন, ওডিশার পুরী থেকেই ভোটে লড়বেন নরেন্দ্র মোদী। অন্তত ৯০ শতাংশ সম্ভাবনা রয়েছে বলেই জানিয়েছেন তিনি। শুধু তাই নয়, ওডিশার পার্টি কর্মীরাও চান যে তিনি এখান থেকে প্রার্থী হোন। দলের শীর্ষ নেতৃত্ব ও নরেন্দ্র মোদী সম্ভবত পুরী থেকেই প্রার্থী হতে আগ্রহী বলে দাবি করেছেন প্রদীপ পুরোহিত।

প্রসঙ্গত, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদী লড়াই করেছিলেন দু’টি কেন্দ্র থেকে। একটি কেন্দ্র ছিল, তাঁর নিজের রাজ্য গুজরাটের বরোদা। আর দ্বিতীয়টি ছিল উত্তরপ্রদেশের বারাণসী। তবে এবার জোর রাজনৈতিক জল্পনা যে সবকিছু ঠিক থাকলে পুরী কেন্দ্র থেকেই লোকসভাতে দাঁড়াতে পারেন মোদী। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত স্পষ্ট কিছু জানা যায়নি। তবে শেষ পর্যন্ত কোন কেন্দ্র থেকে মোদী দাঁড়াবেন সেটা সময়ই বলবে।