পুনে: নির্মীয়মাণ বহুতলের একাংশ ধসে মৃত্যু হল ৯ জন শ্রমিকের ৷ মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের পুনেতে ৷ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন শ্রমিক ৷আরও বাড়তে পারে মৃতের সংখ্যা ৷

 

শুক্রবার সকালে পুনের বালেওয়াড়ি এলাকায় ১৩ তলার এক বহুতল নির্মাণের কাজ চলছিল ৷ হঠাৎ ওই বহুতলের একাংশ ভেঙে পড়লে ঘটনাস্থলেই মৃত্যু হয় বেশ কয়েকজন শ্রমিকের ৷ ঘটনায় আহত বেশ কয়েক শ্রমিককে স্থানীয় এক হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেও মৃত্যু হয় কয়েকজনের ৷ প্রসাশন সূত্রে খবর, সব মিলিয়ে মৃত্যু হয়েছে ৯ জনের ৷ মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে ৷ এবিষয়ে কড়া ব্যাবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন পুনের মহানাগরিক প্রশান্ত জগপত ৷ তিনি বলেন, “ আমরা এই বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করে দেখছি ৷ শ্রমিকদের নিরাপত্তায় কর্তৃপক্ষের তরফে কোনও গাফিলতি ছিল কিনা তা তদন্ত করে দেখা হবে ৷”

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.