অমরাবতী: অন্ধ্রপ্রদেশের প্রকাশম জেলায় অদ্ভুত ঘটনা। স্যানিটাইজার খেয়ে মৃত্যু হল কমপক্ষে ৯ জনের। পুলিশ মারফত এই খবর পাওয়া গিয়েছে।

ওই জেলার সুপারেন্ডেন্ট অফ পুলিশ সিদ্ধার্থ কৌশল জানিয়েছেন, ওই ব্যক্তিরা গত কয়েকদিন ধরেই স্যানিটাইজারে জল ও সফট ড্রিঙ্কস মিশিয়ে খাচ্ছিল। পাশাপাশি তিনি জানিয়েছেন, ওই স্যানিটাইজারে ওন্য বিষাক্ত কিছু মিশিয়ে পান করা হচ্ছিল কীনা, তাও খতিয়ে দেখছে পুলিশ।

মৃতদের পরিবারের লোকেরা জানিয়েছে, তাঁরা গত দশ দিন ধরে স্যানিটাইজার পান করছিল। পুলিশ ওই এলাকা থেকে বেশ কিছু স্যানিটাইজার সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে।

পুলিশ সূত্রে খবর করোনার জন্য ওই এলাকা এখন লকডাউনের আওতায় রয়েছে। গত কয়েকদিন ধরে বন্ধ রয়েছে মদের দোকানগুলিও। হতে পারে, মদ না পেয়ে স্যানিটাইজারে অ্যালকোহল রয়েছে মনে করে ওই স্যানিটাইজার খেয়ে ফেলেছিল সুরাসক্তরা। যদিও মৃত্যুর মূল কারণ খুজতে তদন্ত চালাচ্ছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে প্রথমে দুই ভিক্ষুক মারা যায়। একজনকে মৃত অবস্থায় পাওয়া যায় ও অপর জনকে দারসি শহরের সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে মারা যায়।

ওই রাতেই তৃতীয় এক ব্যক্তিকে দারসি হাসপাতালে নিয়ে যাওয়া হয়, এরপর সে অজ্ঞান হয়ে যায়। চিকিৎসকেরা কিছু পরে তাঁকে মৃত বলে জানিয়ে দেয়। এছাড়াও বাকি ৬ জনের মৃত্যু হয়েছে শুক্রবার সকালে।

পুলিশ সূত্রে খবর, ওই এলাকায় স্যানিটাইজার খেয়ে অসুস্থ হয়ে পড়া আরও কয়েকজনের বাড়িতেই চিকিৎসা চলছে।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।