স্টাফ রিপোর্টার, কলকাতা: করোনাভাইরাস নির্ণয় ও প্রয়োজনীয় চিকিৎসার জন্য অনুদান দিলেন পশ্চিমবঙ্গের বিজেপি সাংসদরা। এই আর্থিক অনুদানে দলের সবার থেকে এগিয়ে রইলেন বিজেপির রাজ্যসভার সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়। আট কোটি অনুদান দিলেন তিনি।

রাজ্য বিজেপি সূত্রে জানা গিয়েছে, ১.৬ কোটি টাকা দিয়েছেন সুরিন্দর সিং অহলুওয়ালিয়া। হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় সাংসদ তহবিল থেকে দিয়েছেন ১ কোটি। বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার ১ কোটি টাকা দিয়েছেন। বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার ৩০ লক্ষ টাকা ও সৌমিত্র খাঁ ৮০ লক্ষ টাকা। ৫০ লক্ষ টাকা দিয়েছেন পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় মাহাতো। ৫০ লক্ষ টাকা করে দিয়েছেন নিশীথ প্রামাণিক, রাজু বিস্ত, জন বার্লা। এছাড়া দার্জিলিংয়ের বিধায়ক নীরজ জিম্বা তামাং দিয়েছেন ২০ লাখ টাকা। সবমিলিয়ে দেওয়া হচ্ছে ২০.৩ কোটি টাকা।

এদিন তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে, দলের ২২ সাংসদ এমপি ল্যাডের টাকা থেকে অর্থ জমা দিয়েছেন নিজেদের জেলার ডিএমদের কাছে।

জানা গিয়েছে, ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁর সাংসদ তহবিল থেকে করোনা চিকিত্সায় দিয়েছেন ৫০ লাখ টাকা। তালিকায় রয়েছেন মুর্শিদাবাদের সাংসদ আবু তাহের খান, আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার, চৌধুরী মোহন জাটুয়া প্রমুখ। কলকাতা দক্ষিণ কেন্দ্রের সাংসদ মালা রায় দিয়েছে ১.১ কোটি টাকা। জয়নগরের সাংসদ প্রতিমা মণ্ডল ও কলকাতা উত্তরের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় দিয়েছেন ১ কোটি টাকা করে।

Proshno Onek II First Episode II Kolorob TV