প্রতীকী ছবি

ভোপাল: ৭০ বছরের এক মহিলাকে ধর্ষণ করে খুন করার অপরাধে উত্তাল মধ্যপ্রদেশ। বিষয়টি সামনে আসাতে ক্ষুব্ধ সাধারণ মানুষজন। বিষয়টি নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ।

জানা গিয়েছে ঘটনাটি ঘটেছে সেখানকার অল্লিজা গ্রামে। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ। মৃতদেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে বলেও জানা গিয়েছে।

জানা গিয়েছে, মাঠে চাষের কাজের দেখাশোনা করার জন্য গিয়েছিলেন ওই বৃদ্ধা মহিলা। আর সেই সময়েই তার উপরে চড়াও হয় অভিযুক্ত। পুলিশের তরফে জানানো হয়েছে নির্যাতিতা মহিলা যাতে চিৎকার করতে না পারেন সে কারণেই তার মুখের ভেতরে মাটি ঢুকিয়ে দেওয়া হয়েছিল।

আর তার উপরেই যৌন নির্যাতন করা হয়। প্রমাণ লোপাটের জন্য পরবর্তীকালে ওই বৃদ্ধাকে খুন করা হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে বৃদ্ধার গোপনাঙ্গে লাঠি প্রবেশ করানো হয়েছিল জোর করে। খেতের মধ্যে অর্ধ নগ্ন অবস্থায় ওই মহিলার দেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেন।

ওই মহিলার পরিবারের সদস্যরা দেহ শনাক্ত করেন বলে জানানো হয়েছে সেখানকার পুলিশের তরফে। পাশাপাশি তদন্তের জন্য দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। কিছুদিন আগে উত্তরপ্রদেশে হাথরসে দলিত নাবালিকার উপরে যৌন নির্যাতনের কাণ্ড সামনে আসার পরে অবাক হয়েছিলেন দেশের সাধারণ মানুষজন।

এমনকি ওই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন দেশের সরব স্তরের মানুষেরা। তার পরেও এই জাতীয় ঘটনা সামনে আসাতে অবাক সাধারণ মানুষজন।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনাকালে বিনোদন দুনিয়ায় কী পরিবর্তন? জানাচ্ছেন, চলচ্চিত্র সমালোচক রত্নোত্তমা সেনগুপ্ত I