রায়পুর: প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে পুলিশের কাছে আত্মসমর্পণ করল ৬ মাওবাদী। রবিবার ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের সুকমা জেলায়। পুলিশ জানায়, আত্মসমর্পণকারীদের নাম কুঞ্জম লাখমা, দুবি লাখমা, কাওয়াসি লাচ্চু, দুবি হুংগা, কাওয়াসি কোসা এবং কাওয়াসি বুধরা। এদের মধ্যে জাগরগুণ্ডা এলাকা কমিটির চিকিৎসক দলের সদস্য ছিল কুঞ্জম লাখমা এবং দণ্ডকারণ্য আদিবাসী কিষাণ মজদুর সংগঠনের নেতা ছিল দুবি লাখমা। দুবির মাথার দাম হিসেবে ১ লক্ষ টাকা পুরস্কারের ঘোষণাও করেছিল পুলিশ।

সুকমার এএসপি সন্তোষ সিং জানান, আত্মসমর্পণের পর ছয় মাও সদস্যকে পুরস্কার স্বরূপ ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। অন্যান্য মাও সদস্যদের আত্মসমর্পণে উৎসাহ দানের জন্যই এই আর্থি পুরস্কার প্রদান বলে তিনি জানান। এছাড়া এই ছয় মাও সদস্যকে সমাজের মূল স্রোতে ফিরিয়ে দেওয়ার জন্য সমস্ত রকম সাহায্য করা হবে। এদের মানসিক চিকিৎসাও করানো হবে এবং রাজ্য সরকার প্রদত্ত সমস্ত সুবিধা দেওয়া হবে বলেও জানান এএসপি।

অন্যদিকে, এদিন ছত্তিশগড়ের কুঙ্কার থানার লাখপল গ্রাম থেকে দুই মাওবাদীকে গ্রেফতার করেছে পুলিশ। এদের নাম মাদভি সুক্কা (৩৮) এবং মাদভি লিঙ্গা (৩২)। পুলিশ এবং সিআরপিএফ বাহিনীর পেট্রোলিং পার্টি চলাকালীন কুঙ্কার এলাকা থেকে এই দু’জন গ্রেফতার হয়।    

Proshno Onek II First Episode II Kolorob TV