ফাইল ছবি

শ্রীনগর: বুধবার সকালে কাশ্মীরের বুদগামে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার বিমান৷ যান্ত্রিক গোলোযোগের কারণেই এই দুর্ঘটনা ঘটে বলে জানা গিয়েছে৷ বিমানে আগুন লেগে যায়৷

পরে ভারতী বায়ুসেনার তরফ থেকে জানানো হয়েছে, এদিন কাশ্মীরে ভেড়ে পড়ে Mi-17 হেলিকপ্টার। হেলিকপ্টারে থাকা ছয় বায়ুসেনা অফিসারই নিহত হয়েছে বলে জানিয়েছে এয়ার ফোর্স।

শ্রীনগরের এয়ারবেস থেকে এই যুদ্ধবিমান কিছুটা উড়ে যাওয়ার পরে, কয়েক কিলোমিটারের মধ্য়েই এই দুর্ঘটনা ঘটে৷ ফাঁকা জায়গায় ভেঙে পড়ে এটি৷ এলাকায় বড়সড় বিস্ফোরণের শব্দ শোনা যায়৷ ভেঙে পড়ে এই হেলিকপ্টার। এরপরই পাকিস্তান দাবি করে যে তারা গুলি করে নামিয়েছে ওই বিমান।

পরে পাকিস্তান দাবি করে যে তারা ভারতের পাইলটকে গ্রেফতার করেছে। সেই ভিডিও প্রকাশও করে পাকিস্তান। তাদের দাবি অভিনন্দন নামে বায়ুসেনার উইং কমান্ডার রয়েছে পাক সেনার হেফাজতে।

প্রসঙ্গত, গতকালই পাকিস্তানের মাটিতে এয়ার স্ট্রাইকে অত্যাধুনিক মিরাজ ২০০০ বিমান ব্যবহার করেছে ভারতীয় বায়ুসেনা৷ এই অপারেশনে ১২টি মিরাজ২০০০ বিমান ব্যবহার করা হয়৷ পুলওয়ামা হামলার বদলা নেওয়ার অঙ্গীকার করেছিল ভারতীয় বায়ুসেনা৷ কিন্তু পুলওয়ামা হামলার ঠিক ১২ দিন পর বালাকোটে হামলা চালিয়ে জইশ-ই-মহম্মদের জঙ্গি লঞ্চপ্যাডগুলি গুঁড়িয়ে দেয় ভারত৷ মাত্র ২১ মিনিটের ভারতীয় বায়ুসেনার অপারেশনে প্রায় ৩০০ জঙ্গি নিহত হয়েছে বলে সুত্র মারফত জানা গিয়েছে৷

ভারতের এই অভিযানের পরই নতুন করে উত্তপ্ত হয় পরিস্থিতি।