স্টাফ রিপোর্টার, নদিয়া, হাওড়া ও বাঁকুড়া: বাজ পড়ে রাজ্যের তিনটি জেলায় মোট আটজনের মৃত্যু হয়েছে৷ সবথেকে বেশি মৃত্যু হয়েছে নদিয়ায়৷ এই জেলা থেকে বজ্রাঘাতে চার জন মারা গিয়েছে৷ মৃতের তালিকায় দুই ভাইও আছে৷ মৃতদের নাম কালাচাঁদ শেখ(৬০), কামাল শেখ(৫০), নাজিজ়ুল শেখ(৩০) এবং আজিজুল শেখ(২৫)৷ জানা গিয়েছে, বাজ পড়ার সময় তাঁরা পাট ক্ষেতে কাজ করছিলেন৷

অপরদিকে বুধবার সকালে জমিতে কাজ করছিলেন স্থানীয় শুভরআড়া গ্রামের বাসিন্দা ঊর্মিলা মণ্ডল। ধানের চারা বসাচ্ছিলেন জমিতে। হঠাৎই আকাশ কালো করে আসে। শুরু হয় বৃষ্টি। সঙ্গে অনবরত বাজ পড়া। সেই বাজ পড়েই আহত হন তিনি। চাষের জমিতেই লুটিয়ে পড়েন। বেশ কিছুক্ষণ পর তাঁকে অচৈতন্য অবস্থায় ওই মাঠ থেকে উদ্ধার করা হয়। নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। তবে চিকিৎসকরা জানান, তাদের হাতে আর বিষয়টি নেই। আগেই মারা গিয়েছেন তিনি।

বজ্রপাতে বাঁকুড়ায় মৃত্যু হলো এক জনের। মৃতের নাম ভানু রুইদাস (৩০)। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার পাত্রসায়েরের ধগড়িয়া গ্রামের রুইদাস পাড়ায়৷ স্থানীয় সূত্রে খবর, বুধবার বিকেল পাঁচটা নাগাদ হালকা বৃষ্টির সময় কয়েক জনের সাথে পাড়ার রাস্তার ধারে বসে আড্ডা দিচ্ছিলেন ওই যুবক। সেই সময় হঠাৎ বাজ পড়ে সেখানে। স্থানীয় বাসিন্দারা তাঁকে পাত্রসায়র ব্লক হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

দেশে এবং বিদেশের একাধিক সংবাদমাধ্যমে টানা দু'দশক ধরে কাজ করেছেন । বাংলাদেশ থেকে মুখোমুখি নবনীতা চৌধুরী I