কলকাতা: ৫ অগাস্ট রাম মন্দিরের ভূমি পুজোর দিনটি জাতীয় ছুটি হিসেবে গণ্য করা উচিত বলে মনে করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বুধবার রাজ্যে লকডাউন। প্রত্যেকে বাড়িতে থেকেই অযোধ্যার অনুষ্ঠান টিভিতে দেখবেন বলে আশাবাদী রাজ্য বিজেপির এই শীর্ষ নেতা।

বুধবার ইকোপার্কে মর্নিং ওয়াকে যান বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কিছুক্ষণ প্রাতঃভ্রমণ সেরে সোজা চলে যান নিউটাউনের রাম মন্দিরে। সেখানে গিয়ে রামচন্দ্রের পুজো দেন তিনি। পরে তিনি বলেন, ‘আজ লকডাউন ঘোষণা করে ভালোই করেছেন মুখ্যমন্ত্রী। লকডউনে সবাই বাড়িতে থাকবেন। বাড়িতে থেকেই সবাই অযোধ্যার অনুষ্ঠানের লাইভ সম্প্রচার দেখতে পারবেন।’

এবার থেকে প্রতি বছর ৫ অগাস্ট দিনটিকে রাম মন্দিরের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে জাতীয় ছুটি হিসেবে গণ্য করা উচিত বলে মনে করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন জানিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘প্রতি বছর ৫ অগাস্ট রাম মন্দিরের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে জাতীয় ছুটি ঘোষণা করা হোক।’

বুধবারই অযোধ্যার রাম মন্দিরের ভূমি পুজোর অনুষ্ঠান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং উপস্থিত থাকবেন ভূমি পুজোর অনুষ্ঠানে। তিনিই রাম মন্দির তৈরির প্রথম ইটটি স্থাপন করবেন।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।