মস্কো: গির্জায় হামলা চালাল এক বন্দুকবাজ। সেই ঘটনায় প্রাণ গেল পাঁচ মহিলার।

রবিবার ঘটনাটি ঘটেছে রাশিয়ার উত্তর কাউকেসাস প্রদেশের দাগেস্তান এলাকায়। আক্রান্ত অর্থোডক্স গির্জাটি কিজলায়ার নামক স্থানে অবস্থিত। উক্ত স্থানটি মুসলিম অধ্যুষিত বলেই পরিচিত।

স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, ঘটনাস্থলেই হামলাকারীর ছোঁড়া গুলিতে প্রাণ হারান চার মহিলা। একইসঙ্গে জখম হন অনেকে। জখম ব্যক্তিদের মধ্যে পরে একজনের মৃত্যু হয়।

গির্জায় সবে শেষ হয়েছে সাপ্তাহিক প্রার্থনা। রবিবার হওয়ায় অন্যদিনের তুলনায় ভিড়টা একটু বেশিই ছিল। প্রার্থনা শেষ করে তখন সকলে গির্জা ছাড়ার প্রস্তুতি নিচ্ছে। এমন সময় হামলা চালায় একজন দাড়িওয়ালা বন্দুকবাজ। গির্জার দিকে দৌড়ে আসতে আসতে গুলি ছুঁড়তে থাকে সে। একইসঙ্গে চিৎকার করে বলতে থাকে ‘আল্লাহু আকবর’। এমনই জানিয়েছেন আক্রান্ত গির্জার পাদরি পাভেল। হামলাকারীর কাছে বন্দুকের সঙ্গে ধারাল ছুড়িও ছিল বলে জানিয়েছেন তিনি।

ওই দেশের স্থানীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে যে গির্জায় প্রকাশ্যে এক ব্যক্তি রাইফেল নিয়ে হামলা চালিয়েছে। সেই ঘটনায় পাঁচ মহিলার মৃত্যু হয়েছে। স্থানীয় কিছু মানুষ এবং একাধিক পুলিশ কর্মী এই ঘটনায় জখম হয়েছেন। পুলিশের পালটা আক্রমণের মুখে ওই হামলাকারী পালিয়ে গিয়েছে বলে জানানো হয়েছে ওই বিবৃতিতে।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।