জম্মু কাশ্মীর: করোনা আতঙ্কে কাঁপছে সারা বিশ্ব। প্রায় একই অবস্থা ভারত, পাকিস্তানেরও। কিন্তু তাতে কী? কাশ্মীর নিয়ে সমস্যা এতটুকুও কমছে না। বরং রবিবার জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম করা হল ৫ জঙ্গিকে। শহিদ মোট ৫ জওয়ান।

গত তিন দিন ধরে পাক সীমান্তে চলছে কার্যত লড়াই। রবিবার জঙ্গি দমনে গিয়ে শহিদ হন তিন জওয়ান। আহত হন আরও ২ জওয়ান। সোমবার সকালে একটি সংবাদ সংস্থার খবর মোতাবেক মৃত্যু হয়েছে ওই ২ জওয়ানেরও। ফলে সব মিলিয়ে সংখ্যাটা বেড়ে দাঁড়াল ৫ জন। অন্যদিকে রবিবার ভারতীয় সেনা ৫ জঙ্গিকেও খতম করে।

জম্মু ও কাশ্মীরের কেরান সেক্টরে কুপওয়াড়ায় এই জঙ্গিদমন আভিযান চালিয়েছে ভারতীয় সেনা। গত ৩ এপ্রিল থেকে এই অভিযান চলছে। এখনও জারি আছে সেই অভিযান।

শনিবার চারজন হিজবুল মুজাহিদীনের জঙ্গিকে খতম করে ভারতীয় সেনা। দক্ষিণ কাশ্মীরের বাতপুরায় সেই অভিযান চলে। শনিবার প্রায় সারাদিন ধরে চলে এনকাউন্টার। এরপর রবিবার ফের সেনার হাতে নিকেশ হয় ৫ জঙ্গি। ফলে শনি ও রবি মিলে খতম মোট ৯ জঙ্গি। তবে দুঃখের খবর হল শহিদ হয়েছেন ৫ ভারতীয় সেনাও।

কুলগামে সিআরপিএফ ও এসওজি একটি জয়েন্ট অপারেশন চালায়। হিজবুল জঙ্গিদের কাছ থেকে প্রচুর অস্ত্রও উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে।

জম্মু ও কাশ্মীর পুলিশের এক আধিকারিক জানিয়েছেন বিশেষ সুত্র মারফত খবর পেয়েই এই অভিযান চালানো হয়েছিল। তবে বেশ কিছু জঙ্গি এখনও ওই অঞ্চলে আত্মগোপন করে রয়েছে। এই পরিস্থিতির মধ্যেই মাঝে মাঝেই কানে আসছে গুলির শব্দ। তাই এই অভিযান এখনও চলবে বলেই মনে করা হচ্ছে।