নয়াদিল্লি: বুধবার আজব কাণ্ড রাজধানী শহরে। এদিন তুঘলাকাবাদ এলাকায় একটি অটোরিকশার পিছনে দেখা মেলে পাঁচ ফুট লম্বা অজগর সাপের। খবর জানাজানি হতেই ব্যাপক আতঙ্ক ছড়ায় স্থানীয় মানুষের মধ্যে।

জানা গিয়েছে, সকালে যখন রাস্তার ধারে যখন অটোটি দাঁড় করানো ছিল তখন এই ঘটনা ঘটে। সৌভাগ্যবশত তখন অটোর মধ্যে চালক বা যাত্রী কেউই ছিল না, তাহলে বড় দুর্ঘটনা ঘটতে পারত।

অটো চালকই প্রথম ব্যাপারটা লক্ষ্য করেন। তিনি দেখেন অটোরিকশার সিএনজি কিটের নিচে কুঁকড়ে কুন্ডলী পাকিয়ে রয়েছে অজগর। তিনি তৎক্ষণাৎ ওয়াইল্ড লাইফ এনজিও-র হেল্পলাইন নম্বর ডায়াল করেন ও ব্যাপারটি খুলে বলেন।

খবর পেয়েই দুই সদস্যের উদ্ধারকারী দল প্রয়োজনীয় উদ্ধার সরঞ্জাম হাতে নিয়ে ওই এলাকায় ছুটে আসে। সাপটির নাগাল পেতে সিলিন্ডারের চারপাশে থাকা ধাতব ফ্রেমটি ভেঙে দেন।

প্রায় ১ ঘন্টা পরে সাপটিকে উদ্ধার করা হয় ও সেটিকে পড়ে তার প্রাকৃতিক আবাসস্থলে ছেড়ে দেওয়া হয় বলে জানিয়েছে এক কর্মকর্তা।

উল্লেখ্য, প্রায়ই দেশের বিভিন্ন প্রান্তে বিশেষ করে দেশের মধ্যভাগ ও পশ্চিম ভাগে বাড়ির মধ্যে সাপ ঢুকে পড়ার খবর আসে। কিন্তু একেবারে রাজধানী শহরে গণপরিবহণের মধ্যে অজগরের মতো বিশাল সাপ ঢুকে বসায় আতঙ্কিত হতে শুরু করেছেন তুঘলকাবাদের বেশ কিছু স্থানীয়রা।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।