লখনউ: বাঁদরের বাঁদরামিতে ভয়ঙ্কর ঘটনা। ঘরের দেওয়াল ভেঙে মৃত্যু হল ৫ জনের। মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে উত্তর প্রদেশের শাহজাহানপুর জেলায়।

জানা গিয়েছে, বাঁদরের দল যখন ওই বাড়ির ওপর দিয়ে যাচ্ছিল, তখন ওই দেওয়ালটিকে এত জোরে ধাক্কা দেয় যে সেটি ভেঙে পরে ঘুমন্ত শিশু সহ মহিলাদের ওপর। মৃতদের মধ্যে ৪ জনই শিশু। অপরজন মহিলা।

এছাড়া বাঁদরের এই কীর্তিতে অপর একটি বাচ্চা গুরুতর আহত হয়েছে বলে জানা গিয়েছে। তাঁকে মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে পরিবারের প্রত্যেককে চার লাখ করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

জানা গিয়েছে, শাহজাহানপুরে চৌকো কোতোয়ালের ওয়াজিদ এলাকায় একটি দেওয়াল সংলগ্ন মাটিতে এক মহিলা সহ ৫ শিশু ঘুমাচ্ছিলেন। সে সময় একদল বাঁদর সেখান থেকে যাওয়ার সময় দেওয়াল ভেঙে পড়ে। জানা গিয়েছে দেওয়ালটি কাঁচা ছিল।

যে ৬ জন শুয়েছিলেন, তাঁরা হল রুবি(২০), সাহিল(১৫), আমির(১০), শোয়েব(৮) শাহবাজ (৫) ও চাঁদনী (৪ )। এর মধ্যে হাসপাতালে ভর্তি সাহিল। বাকিদের মৃত্যু হয়েছে।

দেওয়াল ভেঙে পড়ার শব্দে ও চিৎকারে স্থানীয় লোকজন দৌড়ে এসে তাঁদের উদ্ধারের চেষ্টা করে। সাহিল নামে ১৫ বছরের কিশোরকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

মুখ্যমন্ত্রী এই ঘটনাকে অত্যন্ত দুঃখজনক বলে জানিয়ে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা করেছেন। এই ঘটনার পরে এখন পুরো এলাকায় শোকের পরিবেশ রয়েছে।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও