স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: করোনার দাপটে থেমে গিয়েছে বিশ্বের গতি। চলছে লকডাউন। তবুও সচেতন নয় কিছু মানুষ। এই অবস্থায় নিয়ম ভাঙার অপরাধে পুলিশের হাতে গেফতার হল ৪৩ জন।

জানা গিয়েছে, মানবিক নিবেদনে কাজ না হওয়ায়, লকডাউন ভঙ্গকারীদের শাস্তি দিতে এবার থেকে কঠোর পদক্ষেপ নেবে পুলিশ। সেইমতো, লকডাউনের দ্বাদশ দিনে জলপাইগুড়িতে আইন ভেঙে গ্রেফতার ৪৩ জন। আইন ভাঙায় এই প্রথম একসঙ্গে এতজনকে গ্রেফতার করা হল।

গত কয়েকদিন ধরে, জলপাইগুড়ি জেলাজুড়ে লকডাউন নিয়ে ক্রমাগত সচেতনতা প্রচার চালাচ্ছিলো পুলিশ ও প্রশাসন। কিন্তু সেই আবেদন-নিবেদনকে কার্যত বুড়ো আঙুল দেখাচ্ছিলো একাংশ মানুষ। বিভিন্ন অছিলায় রাস্তায়, হাটে বাজারে, চায়ের দোকানে অযথা ভিড় জমাচ্ছিলেন তারা। যার ফলে জনমানসের মধ্যে করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কা আরও বাড়ছিলো।

এই ঘটনায় জলপাইগুড়ির পুলিশ সুপার অভিশেখ মোদী বলেন,”লকডাউন না মানায় জলপাইগুড়ি থেকে ৪৩ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের এদিন জলপাইগুড়ি কোতোয়ালি থানার অন্তর্গত বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। এদিনই তাদের জলপাইগুড়ি আদালতে পাঠানো হয়েছে। একই সঙ্গে জেলার সমস্ত থানায় আইন ভাঙতে দেখলেই গ্রেফতার করার নির্দেশ দেওয়া হয়েছে।”