নয়া দিল্লি : বিমান হামলা করে বালাকোটের জইশ জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছিল ভারতীয় বায়ুসেনা। এ নিয়ে অবশ্য নানান মতভেদ রয়েছে। তবে এবার ভারতীয় ইন্টেলিজেন্স সূত্রে খবর, আত্মঘাতী জঙ্গি সহ প্রায় ৪০-৫০ জনের একটি দল আস্তানা গেড়েছে বালাকোটের জইশ-ই-মহম্মদের ক্যাম্পে।

সূত্রের খবর, প্রায় ৪০-৫০ জনের আত্মঘাতী জঙ্গির দল ট্রেনিং নিচ্ছে পাকিস্তানের বালাকোট শহরের জইশ-ই-মহম্মদের ঘাঁটিতে। ভারতীয় গোয়েন্দা সূত্রে খবর, সেখানে ঠিক কী ঘটছে তাঁর দিকে কড়া নজর রেখেছে তাঁরা।

গোয়েন্দা সূত্রে খবর, যে সব জঙ্গিরা এই ক্যাম্পে ট্রেনিং নিচ্ছে , তাঁদের মধ্যে থেকেই কয়েকজনকে কাশ্মীরে পাঠানো হচ্ছে ভারতীয় সিকিউরিটি পোষ্টগুলিকে টার্গেট করতে।

সূত্রের খবরানুযায়ী, বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইকের পর ছয় মাস বন্ধ ছিল এই জঙ্গি ঘাঁটি। কিন্তু সেপ্টেম্বরে আর্মি চিফ জেনারেল বিপিন রানাওয়াত জানান, ফের নতুন করে অ্যাক্টিভ হয়েছে ওই জঙ্গি ক্যাম্পটি।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু কাশ্মীরে আত্মঘাতী হামলায় প্রাণ হারিয়েছিল ৪০ জন আরপিএফ জওয়ান। জইশ-ই-মহম্মদ তখন সেই হামলার দায়ভার নিয়েছিল। এরপরেই ২৬ ফেব্রুয়ারি বালাকোটে হামলা চালিয়েছিল ভারতীয় সেনা। LoC পেরিয়ে জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে বোমা বর্ষণ করে ভারতীয় বিমান বাহিনী। সরকারের তরফে দাবি কড়া হয় এরফলে ম্রিত্য হয়েছিল কমপক্ষে ২৫০ জঙ্গির। যদিও সে বার্তা মেনে না নিয়ে এর প্রমাণ চেয়েছিলেন অনেকে।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।