নয়াদিল্লি: লকডাউন, প্রশাসনের শত চেষ্টার মধ্যেও দেশে পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। কিছুতেই রোখা যাচ্ছে না মারণ ভাইরাসকে। এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩,৩৭৪ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪৭২ জন।

শনিবার রাতে আই সি এম আর এর তরফ থেকে পরিসংখ্যানে উল্লেখ করা হয়, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩০৭২। মৃত ৭৫। রবিবার সকালেই পালটে গেল চিত্রটা, আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৩,৩৭৪ এ।

এভাবে এক লাফে সংখ্যাটা বেড়ে যাওয়ার পেছনে অবশ্যই নিজামুদ্দিন যোগ রয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছে মত আক্রান্তের ৩০ শতাংশই তাবলীগী জামাতের সদস্য। তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, দিল্লি, উত্তর প্রদেশ, রাজস্থান, জম্মু-কাশ্মীর, অসাম, কর্ণাটক, আন্দামান, উত্তরাখণ্ড, হরিয়ানা, মহারাষ্ট্র, হিমাচল প্রদেশ সহ একাধিক জায়গায় ছড়িয়ে পড়েছে তারা।

মারণ ভাইরাসের বিরুদ্ধে কীভাবে লড়াই করা যায়, তা নিয়ে শনিবার টেলিকনফারেন্সে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ বৈঠকে করোনার বিরুদ্ধে একজোট হয়ে লড়াই করার সংকল্প নেন বিশ্বের এই দুই তাবড় নেতা৷

আলোচনা প্রসঙ্গে মোদী জানিয়েছেন, ‘আমাদের মধ্যে ভালো আলোচনা হয়েছে৷ কোভিদ ১৯-এর বিরুদ্ধে লড়াই করার জন্য ভারত-মার্কিন অংশীদারিত্বের পুরো শক্তি মোতায়েন করতে সম্মত হয়েছি৷’

অন্যদিকে মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী শনিবার জানিয়েছেন, পরিস্থিতির উন্নতি না হলে বাড়ানো হবে লকডাউনের সময়সীমা।