জয়পুর: অবৈধভাবে ভারতে প্রবেশ করার অপরাধে গ্রেফতার করা অল ৩৩ জন বাংলাদেশিকে। ধৃতদের কার কাছে কোনও বৈধ কাগজপত্র কিছুই ছিল না।

রবিবার এই সকল বাংলাদেশিকে রাজস্থানের আলওয়ার জেলা থেকে গ্রেফতার করে সিআইডি। তাদের কাছ থেকে অনেকগুলি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

পূবের প্রতিবেশী বাংলাদেশ থেকে বিভিন্ন সময়ে ভারতে অনুপ্রবেশ করে অনেকে। অনেকেই ধরা পরে যায়। সেই সব ক্ষেত্রেই ঘটনাস্থল হয় পশ্চিমবঙ্গ, অসম বা বাংলাদেশ লাগোয়া কোনও রাজ্য।

চাঞ্চল্যকর বিষয় হচ্ছে, ধৃত এই ৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে পশ্চিমের রাজ্য রাজস্থান থেকে। সীমান্ত পেরিয়ে প্রায় দুই হাজার কিলোমিটার পথ অতিক্রম করেছে অনুপ্রবেশকারীরা। এই বিষয়টি স্বভাবতোই চিন্তায় ফেলেছে কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রককে।

উক্ত অনুপ্রবেশকারীরা এক দলালের মাধ্যমে এই দেশে প্রবেশ করেছিল বলে জানিয়েছেন রাজস্থান সিআইডি দলের ইনচার্জ বালদেব সিং। তাঁর কথায়, “ধৃতদের থেকে অনেকগুলি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। সেই সব মোবাইলে ভারতীয় সিম কার্ড লাগান ছিল। সিম কার্ডগুলি দালালের নামে নেওয়া যে ওই ব্যক্তিদের এদেশে নিয়ে এসেছিল।”

এই ঘটনায় জড়িত অন্যান্যদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। সমগ্র ঘটনার তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন সিআইডি প্রধান বালদেব সিং।