শ্রীনগর: সেনাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম তিন জঙ্গি। সোমবার ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের বাদগাম জেলার চাদুরা এলাকায়।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে যে এদিন সন্ধ্যের পর বাদগাম জেলার বিভিন্ন এলাকায় নজরদারি শুরু করে সেনাবাহিনী। বাদগাম চাদুরা জিনপাচাল, চারার-ই-শরিফ প্রভৃতি জায়গায় শুরু হয় তল্লাশি।

গোপন সূত্র মারফত এই সকল জায়গায় জঙ্গিদের গতিবিধির বিষয়ে জানতে পেরেছিল সেনাবাহিনী। সেই সূত্র ধরেই শুরু হয় অভিযান। বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে যে সেনা জওয়ানেরা সক্রিয় হচ্ছে দেখে প্রমাদ গোনে জঙ্গিরা। বিপদ বুঝে বাহিনী লক্ষ্য করে ছুঁড়ে দেয় গুলি।

প্রতীকী ছবি

পালটা জবাব দিতে শুরু করে সেনা জওয়ানেরা। দীর্ঘক্ষণ ধরে চলে দুই পক্ষের গুলির লড়াই। এনকাউন্টারের শুরুতেই খতম হয় দুই জওয়ান। অল্প সময় পরে আরও এক জওয়ানের মৃত্যুর খবর নিশ্চিত করে সেনা। শেষ পাওয়া খবর অনুসারে এখনও দুই পক্ষের গুলির লড়াই জারি রয়েছে। বাদগাম জেলার বিস্তীর্ণ এলাকা জুড়ে তল্লাশি শুরু করেছে সেনাবাহিনী।

এই নিয়ে এক সপ্তাহের ব্যবধানে কাশ্মীরের জঙ্গি দমনে বড় সাফল্য পেল সেনাবাহিনী। এর আগে এক সপ্তাহ আগে এক এনকাউন্টারে দুই জঙ্গিকে খতম করা হয়েছিল। ইয়ারিপোড়ার কাঠপোড়া এলাকায় হয়েছিল সেই এনকাউন্টার।