শিলং: চিকিৎসা শাস্ত্র বর্তমানে যে কত উন্নত করেছে তার উজ্জ্বল দৃষ্টান্ত রাখলেন মেঘালয়ের চিকিৎসকেরা। এখানকার পশ্চিম গারো পাহাড় জেলার একটি হাসপাতালে চিকিত্সকরা এক মহিলার পেট থেকে ২৪ কেজি ওজনের একটি টিউমার বের করেছেন।

নিউজ এজেন্সি পিটিআই-এর খবর অনুসারে, পূর্ব গারো পাহাড় জেলার জামেগের বাসিন্দা এক ৩৭ বছর বয়সী মহিলার হঠাৎ পেটে তীব্র ব্যথা ওঠে। ২৯ জুলাই তাকে তুরা প্রসূতি ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের সুপার ডাঃ ইসিলদা সাংমা বলেন, ৩ অগস্ট দু’জন স্ত্রীরোগ বিশেষজ্ঞ সহ চিকিত্সকদের একটি দল তিন ঘন্টা ধরে ওই মহিলার অপারেশন করে । চিকিৎসকেরা জানিয়েছেন রোগীর অবস্থা এখন ঠিক আছে এবং তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

টিউমারটি বায়োপসির জন্য পাঠানো হয়েছে, যাতে জানা যায় যে এটিতে কোনও ক্যান্সার নেই। একই সঙ্গে এই সফল অপারেশনের জন্য ডাক্তারদের অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী কনরাড সংমা।

মুখ্যমন্ত্রী টুইট করে জানিয়েছেন, “তুরা জেলা প্রসূতি ও শিশু হাসপাতালের চিকিত্সকরা পূর্ব গারো পাহাড়ের এক মহিলার পেট থেকে ২৪ কেজি একটি টিউমার বের করেছেন। আমি এই সফল অপারেশনের জন্য ডাঃ ভিন্স মোমিন এবং তার টিমকে অভিনন্দন জানাই।”

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা