বিকানীর: অবলা প্রাণীদের উপর অত্যাচার নিয়ে আগেই বিভিন্ন জায়গাতে শুরু হয়েছিল বিভিন্ন ধরণের প্রতিবাদ। কিন্তু তারপরেও যে হুঁশ ফেরেনি তা বোঝা গেল বিকানীরে ২৩ টি ময়ূরকে বিষ খাইয়ে খুন করার ঘটনায়।

জানা গিয়েছে ওই ময়ুরদের খাবারে বিষ মিশিয়ে তাঁদের হত্যা করা হয়েছে। এই ঘটনায় ফরেস্ট অফিসাররা দীনেশ কুমার নামের এক চাষিকে গ্রেফতার করেছে।

জানা গিয়েছে পাখি বা ইঁদুর বা ওই জায়তীয় প্রানীদের থেকে শস্য রক্ষা করার জন্য ফসলে বিষ মাখিত্যে রেখেছিলেন। যা খেয়ে মৃত্যু হয়েছে ওই ময়ূরের।

এক আধিকারিকের কথাতে জানা গিয়েছে একটি মটর খেতের পাশে ওই ময়ূরগুলির দেহ পরেছিল। বিষ মেশান শস্য খেয়েই মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তিনি। যদিও মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.