কেরালা: টানা অতিভারী বৃষ্টির কারণে ক্রমশ খারাপ হচ্ছে কেরলের অবস্থা, তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। সবচেয়ে খারাপ অবস্থা হয়েছে কোচির। রবিবার বিকেল তিনটে পর্যন্ত কেরলের কোচি আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল বন্ধ রয়েছে, জানিয়েছেন বিমানবন্দরের আধিকারিকরা।

কেরালার চার রাজ্যে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। কোঝিকোড়, ওয়েনাড়, ইড়ুক্কি জেলায় হাই-আলারট জারি করা হয়েছে। বাকি জেলাগুলিতেও কমলা সতর্কতা জারি করা হয়েছে। এখনও পর্যন্ত রাজধানী তিরুঅনন্তপুরমে সেই অর্থে এখনও পর্যন্ত কোনও সতর্কতা জারি করা হয়নি।

বৃষ্টির জেরে ব্যাহত হয়েছে ট্রেন পরিষেবা। রেলের পাশাপাশি বিমান পরিষেবাও বিঘ্নিত হয়েছে। রবিবার দুপুর ৩টে পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছে কোচি বিমানবন্দর। ভারী বৃষ্টির জেরে বৃহস্পতিবার ৪ ঘণ্টা বন্ধ রাখা হয়েছিল বিমান পরিষেবা। ওয়েনাড জেলায় ধসের কবলে পড়েছে বেশ কয়েকটি বাড়ি।

নদীর জলে ভেসে গিয়েছে কোঝিকোড়, কান্নুর, মালাপ্পুরম জেলার বেশ কিছু এলাকা। বহু মানুষকে ত্রাণ শিবিরে পাঠানো হয়েছে। উদ্বেগ প্রকাশ করেছেন ওয়েনাড়ের কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তিনি বলেন, “ওয়েনাডের পরিস্থিতি সম্পর্কেপ্রধানমন্ত্রীকে জানাব। সহযোগিতার আর্জি জানাব।”