নয়াদিল্লি: ভারতের বাজারে একের পর এক নতুন মডেলের গাড়ি নিয়ে এসেছে একের পর এক ব্র্যান্ড। আর তা যথেষ্ট জনপ্রিয় হয়েছে গ্রাহকদের কাছে। আর ভারতের গাড়ির বাজারে অন্যতম জনপ্রিয় একটি ব্র্যান্ড হুন্ডাই। ইতিমধ্যে তারা নিয়ে এসেছে একের পর এক মডেলের গাড়ি। আর তা যথেষ্ট পছন্দ হয়েছে গ্রাহকদের কাছে। তবে এবারে তারা ভারতের গ্রাহকদের জন্য নিয়ে এল hyundai i20।

জানা গিয়েছে, আগামী নভেম্বরের ৫ তারিখে লঞ্চ কড়া হবে এই গাড়ি। ইতিমধ্যে এই গাড়ির প্রি বুকিং শুরু হয়ে গিয়েছে বলেও জানা গিয়েছে। মাত্র ২১ হাজার টাকা দিয়ে এই প্রি বুকিং কড়া যাবে বলে জানা গিয়েছে।

পাশপাশি জানানো হয়েছে ইতিমধ্যে ডিলারশিপের জন্য প্রস্তুতি শুরু হয়েছে। জানা গিয়েছে গ্রাহকদের আকর্ষণের জন্য এই বাইক বেশ কয়েকটি আলাদা রঙে পাওয়া যাবে। এই নয়া মডেলে রয়েছে একাধিক সুবিধা। এতে রয়েছে ১.২ লিটার পেট্রোল, ১.৫ লিটার ডিজেল এবং ১.০ লিটার টার্বোচার্জ পেট্রোল ইঞ্জিনের সুবিধা। এছারাআও এতে রয়েছে গিয়ারবক্সের সুবিধা। সঙ্গে রয়েছে ফাইভ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সুবিধাও।

এই গাড়িতে রয়েছে আকর্ষণীয় ডিজাইনের সুবিধা। এতে রয়েছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং তার সঙ্গে রয়েছে ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন infotenment ইউনিট। এছাড়াও রয়েছে ডুয়েল এয়ারব্যাগ রেয়ার এসি চার্জ সকেট থেকে শুরু করে একাধিক সুবিধা। ভারতের বাজারে এর আগেও তারা নিয়ে এসেছে একাধিক মডেলের গাড়ি। যা যথেষ্ট জনপ্রিয় হয়েছে। আর সেই কারণেই গ্রাহকদের জন্য ফের আনা হয়েছে এই নয়া গাড়ি। ফলে সুবিধা হবে সাধারণের। তবে এই গাড়ির দাম কত রাখা হবে টা এখনও জানা যায়নি।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।