স্টাফ রিপোর্টার, কলকাতা : চলতি মাসেই প্রকাশিত হতে চলেছে রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল। ২০ জুন প্রকাশিত হবে ফলাফল। এদিন বেলা ১ টায় ফলাফল প্রকাশিত হবে। অনলাইনে ফলাফল জানা যাবে এদিন দুপুর ২ টো থেকে। পরীক্ষার ২৪ দিনের মাথায় ফলাফল প্রকাশ করতে চলেছে বোর্ড।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ২ জুলাই পরীক্ষার ফল ঘোষণার কথা থাকলেও সূত্র মারফৎ জানা যায় পরীক্ষার ফলাফল ঘোষণা হতে চলেছে ২০ জুন। ২৬ মে সারা দেশের সঙ্গে সঙ্গে এ রাজ্যেও অনুষ্ঠিত হয় জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। সকাল ১১ টা থেকে শুরু হয় পরীক্ষা। সকাল ১১ টা থেকে শুরু হয়ে দুপুর ১ টায় প্রথম ধাপে পরীক্ষা হয়।

তারপর দ্বিতীয় ধাপে দুপুর ২ টো থেকে বিকেল ৪ টে পর্যন্ত পরীক্ষা চলে। পরীক্ষার্থী সংখ্যা ছিল ১,১৩,৯১২ জন। পশ্চিমবঙ্গ থেকে পরীক্ষার্থীর সংখ্যার হার ৫৯ শতাংশ। পশ্চিমবঙ্গে পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ছিল ২৯৯টি।

প্রত্যেক বছরের মতো এ বছরও আঁটসাঁট নিরাপত্তা ব্যবস্থা রাখা হয় পরীক্ষার জন্য। প্রত্যেক কেন্দ্রেই পর্যবেক্ষকদের কাছে মোবাইল নির্ণায়ক যন্ত্র দেওয়া হয়েছিল। বোর্ডের সভাপতি মলয়েন্দু সাহা জানিয়েছিলেন, “আমাদের যত অবজারভার রয়েছে তাঁদের প্রত্যেকের হাতে তুলে দেওয়া হয়েছে রেডিও ফ্রিকোয়েন্সি ডিটেক্টর। এই যন্ত্র নিয়ে তারা পরীক্ষা কেন্দ্রে তদারকি করবেন। প্রত্যেক পরীক্ষার্থীকেই সচিত্র পরিচয়পত্র নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে।”