স্টাফ রিপোর্টার, মালদহ: বিধ্বংসী আগুনে পুড়ে ছাই  হয়ে গেল মালদহের ২০বাড়ি। ঘটনায় জখম হয়েছেন চারজন মহিলা। বুধবার দুপুরে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মালদহের মানিকচক থানার এনায়েতপুরের লক্ষিপুর গ্রামে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,  এদিন প্রথমে গ্রামের একটি বাড়ির রান্নাঘরে আগুন লাগে৷ সেখান থেকে সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে চারপাশের বাড়িতে৷ প্রথমে স্থানীয় লোকজন নিজেদের তৎপরতায় আগুন নেভানোর চেষ্টা করে৷ এরপর দমকলের একটি ইঞ্জিন প্রায় দুঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে৷ ঘটনায় চারজন মহিলা গুরুতর জখম হয়েছে৷ তাঁদের মানিকচক গ্রামীন হাসপাতালে ভরতি করা হয়েছে৷ এছাড়াও, বেশ কিছু গবাদি পশু মারা আগুনে পুড়ে মারা গিয়েছে বলে জানা গিয়েছে৷ ক্ষয়ক্ষতি পরিমান প্রায় ৩০ লক্ষ টাকা।

রাজ্যের বিদায়ী মন্ত্রী তথা মানিকচক বিধানসভা কেন্দ্রের তৃনমুল প্রার্থী সাবিত্রি মিত্র ও পুলিশ প্রশাসন । মানিকচক ব্লকের বিডিও উৎপল মুখোপাধ্যায় ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখে বলেন, অনেক ক্ষয়ক্ষতি হয়েছে৷ আমরা সরকারের পক্ষ থেকে প্রাথমিক ভাবে সবরকম সাহায্যের ব্যবস্থা করেছি। খাবার ও ত্রিপলের ব্যবস্থা করেছি। আহতদের চিকিৎসা জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিন ঘটনাস্থলে আসেন বিদায়ী মন্ত্রী তথা মানিকচক বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সাবিত্রি মিত্র৷ জখমদের দেখতে পরে তিনি হাসপাতালেও গিয়েছিলেন। ঘটনায় দুঃখ প্রকাশ করে তিনি বলেন আমি ভোটের প্রার্থী হওয়ায় এখন কোনও সাহায্য করতে পারছি না তবে ভোটের পরে সমস্ত পরিবারকে সাহায্য করব৷