নয়াদিল্লি: বাংলার অবস্থা যেমন, গোটা দেশের পরিস্থিতি কিন্তু মোটেই তেমন না। অন্ততপক্ষে সরকারি হিসেব সেটাই জানাচ্ছে। এবার দেশের রাজধানী দিল্লিতে সিল করে দেওয়া হল ২০ টি হটস্পট। পাশাপাশি বাধ্যতামূলক করা হয়েছে মাস্ক।

দিল্লির উপ-মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যের জনপ্রিয় সদর বাজারও সিল করে দেওয়া হবে। মার্কাজ মসজিদ, নিজামুদ্দিন বস্তি, পাতপরগঞ্জ , দিলশাদ গার্ডেন, মালব্য নগর -সহ ২০টি হটস্পট চিহ্নিত করা হয়েছে। খুব দ্রুত সেগুলো সিল করা হবে।

বর্তমানে দিল্লিতে আক্রান্তের সংখ্যা জানা গিয়েছে ৫৭৬। এরমধ্যে ৯ জনের মৃত্যু হয়েছে। সেরে উঠেছেন ২১ জন। তবে আশার কথা হল, শেষ ২৪ ঘণ্টায় কোনও করোনা আক্রান্তের খোঁজ পাওয়া যায়নি।

উল্লেখ্য, দিল্লিতে বাঙালিদের জনপ্রিয় বাজার কন্নট প্লেস সিল করেছিল প্রশাসন। ওই এলাকায় ৩ জনের দেহে সংক্রমণ মেলায় এই সিদ্ধান্ত। যদিও সূত্রের খবর আগামীকাল কয়েকঘণ্টার জন্য খুলবে সেই বাজার।

বুধবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে একটি জরুরি মিটিং-এ এই সিদ্ধান্ত নেওয়া হয়। সেখানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন এবং মনীশ সিসোদিয়া ।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, ফেস মাস্ক পরে বাইরে বেরিয়ে করোনার বিস্তার রোধ করা যেতে পারে। তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, কেউ বাড়ি থেকে বেরোলে মাস্ক পড়া বাধ্যতামূলক। কাপড়ের মুখোশগুলিও এক্ষেত্রে চলবে বলে জানানো হয়েছে।